বিশ্বকাপে ব্রাজিলিয়ানদের প্রথম পছন্দ মার্সেলো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৮ পিএম, ১৪ মার্চ ২০১৮

বিশ্বকাপে যে কয়টি দেশ ফেবারিটের তালিকায় তার মধ্যে অন্যতম ৫ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। সেলেসাওদের সেরা তারকার নাম কি? চোখ বন্ধ করে সবাই বলবে নেইমারের নাম; কিন্তু আশ্চর্যের বিষয় হচ্ছে- নেইমার নয়, বিশ্বকাপে ব্রাজিলিয়ানদের প্রথম পছন্দ কিন্তু মার্সেলো। রিয়াল মাদ্রিদের এই লেফট ব্যাককেই ব্রাজিলিয়ান সমর্থকরা সবার আগে তাদের স্কোয়াডে জায়গা দিতে রাজি।

রিয়াল মাদ্রিদের হয়ে দুর্দান্ত ফর্মে রয়েছেন এই ডিফেন্ডার। রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের অন্যতম সেরা তারকাও হলেন তিনি। ইনজুরি আর নানা কারণে মাঝে-মধ্যে মাঠের বাইরে থাকলেও মার্সেলো এই মৌসুমে ৩৩ ম্যাচ খেলে করেছেন ৩৩ গোল এবং সাতটি গোলে অ্যাসিস্টও করেছেন।

বিশ্বকাপ প্রস্তুতি পুরোপুরি ফিট হিসেবে দেখতে চান ব্রাজিলিয়ান ফুটবল সমর্থকরা। রিয়াল মাদ্রিদের হয়ে খেলতে খেলতে যেন এই সময়ে এসে তিনি ইনজুরিতে না পড়েন। কোনো রমক অসুস্থতার মুখোমুখি না হন, সেটাই কায়মনোবাক্যে চান ব্রাজিলিয়ানরা।

ব্রাজিলিয়ান মিডিয়া গ্লোবোস্পোর্টস একটি জরিপ চালিয়েছে ব্রাজিলে। সেই জরিপেই দেখা গেছে, অধিকাংশ ব্রাজিলিয়ানই চান মার্সেলো তিতের স্টার্টিং একাদশে থাকবেন। মোট ১ লাখ ২৫ হাজার ভোট পড়েছে এই জরিপে। ফিলিপ কৌতিনহো এবং দানি আলভেজের চেয়ে এগিয়ে রয়েছেন মার্সেলো।

রিয়াল মাদ্রিদে মার্সেলোর সতীর্থ কাসেমিরোকেও তিতের সেরা একাদশে দেখতে চান ব্রাজিলিয়ানরা। কাসেমিরোর অবস্থান রয়েছে এই তালিকার আট নম্বরে।

মজার বিষয় হচ্ছে, এই ভোটাভুটিতে নেইমারের নামই রাখেনি গ্লোবো স্পোর্টস। কারণটা হলো, তার সাম্প্রতিক ইনজুরি। পিএসজির হয়ে ফরাসি লিগে মার্সেইয়ের বিপক্ষে খেলতে গিয়ে ডান পায়ে আঘাত পান নেইমার। শেষ পর্যন্ত পায়ের পাতায় ফিফথ মেটাটারসালে অস্ত্রোপচার করার তিনি। বিশ্বকাপ খেলার লক্ষ্যেই দ্রুত এই অস্ত্রোপচার করান নেইমার। বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে হয়তো মাঠে ফিরতে পারবেন ব্রাজিলের সবচেয়ে বড় এই তারকা।

আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :