এমবাপের জোড়া গোলে পিএসজির কষ্টার্জিত জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১১ এএম, ১৫ মার্চ ২০১৮

দুর্বার গতিতে ছুটছে নেইমারবিহীন পিএসজি। ফ্রেঞ্চ লিগে ঘরের মাঠে এঙ্গারসের বিপক্ষে ২-১ গোলের কষ্টার্জিত জয় তুলে নিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। এর আগে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার পর প্রথম ম্যাচে মেতজকে ৫-০ গোলে হারিয়েছিল ফ্রান্সের শীর্ষ এই ক্লাবটি। এবার এমাবপের জোড়া গোলে রক্ষা হলো তাদের।

ম্যাচের শেষ ৭৪ মিনিটই পিএসজিকে খেলতে হয়েছে ১০ জনের দল নিয়ে। ম্যাচ শুরুর ১৬ মিনিটের মাথায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন থিয়াগো মোত্তা। এর আগেই অবশ্য প্রথম গোলের দেখা পায় নেইমারের দল। ১২ মিনিটে জুলিয়ান ড্রাক্সলারের অসাধারণ বাড়ানো বলে গোল করে দলকে ১-০ গোল এগিয়ে দেন এমবাপে। ১৬ মিনিটে মোত্তা লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় পিএসজি। এরপরও থামেনি পিএসজির আক্রমণ।

২৬ মিনিটে আবারও পিএসজির গোল। এবারও গোলদাতা সেই এমবাপে। বাম পাশ দিয়ে কুরজাওয়ার ক্রসে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে দেন এই ফ্রেঞ্চম্যান। এই মৌসুমে পিএসজির হয়ে এটি তার ২০তম গোল। প্রথমার্ধের শেষ মিনিটে হ্যাটট্রিকের সুযোগ পেয়েছিলেন এমবাপে। কিন্তু ডি মারিয়ার ক্রস এমবাপেরও মাথার উপর দিয়ে গেলেও বলে মাথা ছোঁয়াতে ব্যর্থ হন তিনি।

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে ডি মারিয়ার সঙ্গে ওয়ান-টু-ওয়ান খেলে গোলের সুযোগ সৃষ্টি করলেও গোলের দেখা পাননি এমবাপে। আপাতদৃষ্টিতে কম শক্তির দল হয়েও এদিন পিএসজির গোলমুখে এঙ্গারসের ৯টি শটের ভেতর ৫টিই ছিল অন টার্গেটে। গোলবারের নিচে জার্মান গোলকিপার ট্রাপকে বেশ বেগও পেতে হয়েছে।

৭৫ মিনিটে স্রোতের বিপরীতে গোল খেয়ে বসে পিএসজি। টাইটের ক্রসে ট্রাপের পায়ের ফাঁক দিয়ে টোকো একাম্বি গোল করলে প্রাণ ফিরে পায় এঙ্গারস। কিন্তু ম্যাচের শেষের দিকে অনেকগুলো সুযোগ মিস করায় ১-২ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। এই জয়ে ৩০ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে সবার উপরে পিএসজি। দ্বিতীয় দল হিসেবে এক ম্যাচ কম খেলে মোনাকোর পয়েন্ট ৬২।

আরআর/বিএ

আপনার মতামত লিখুন :