বেসিকতাসকে হারিয়ে কোয়ার্টারে বায়ার্ন মিউনিখ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩৮ এএম, ১৫ মার্চ ২০১৮

প্রথম লেগে ৫-০ গোলের জয়ে অনেকটাই নিশ্চিত হয়ে গিয়েছিল বায়ার্ন মিউনিখের কোয়ার্টার ফাইনাল যাত্রা। খুব বড় কেনো অঘটন না ঘটলে তাই নিশ্চিতই ছিল বায়ার্নের শেষ আটে যাওয়া। দ্বিতীয় লেগেও বেসিকতাসকে কোনোরকম ছাড় না দিয়ে ৩-১ গোলের জয় তুলে নিল জার্মান লিগের শীর্ষ এই দলটি।

শেষ পাঁচ চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে টানা জয়ের সুখস্মৃতি নিয়ে এদিন তুর্কিশ ক্লাব বেসিকতাসের বিপক্ষে খেলতে নামে বায়ার্ন। আনুষ্ঠানিকতার ম্যাচে দলে ছিলেন না নিয়মিত একাদশের রোবেন এবং কিমিচ। তাদেরকে ছাড়াই দুর্দান্ত খেলা উপহার দিয়েছেন মিউনিখের দলটি। প্রথম গোল পেয়েও যায় ২০ মিনিটের ভেতর।

১৮ মিনিটে থমাস মুলারের সঙ্গে সুন্দর বোঝাপড়ার মাধ্যমে ২০১৫ সালের এপ্রিলের পর চ্যাম্পিয়ন্স লিগে নিজের প্রথম অ্যাওয়ে গোলটি করলেন থিয়াগো আলকান্তারা। ২৮ মিনিটে আলাবার ক্রসে হামেলস মাথা ছোঁয়ালেও তা একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৩২ মিনিটেই ইনজুরিতে পড়েন থিয়াগো। তার পরিবর্তে মাঠে নামে হামেশ রড্রিগেজ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আবার বেসিকতাসের জালে বল। এবার বেসিকতাসের খেলোয়াড় গোনুল নিজেদের জালেই বল জড়ালে ২-০ গোলের লিড পায় বায়ার্ন। ৫৯ মিনিটে আলবার ভুলে গোল খেয়ে বসে বায়ার্ন। গোনুলের ক্রস থেকে ভাগনার লাভ গোল করে দলকে সান্ত্বনাসূচক একটি গোল উপহার দেন।

৭০ মিনিটে লেভেন্ডোভস্কির পরিবর্তে মাঠে নামেন সান্দ্রো ওয়াগনার। নেমেই যেন নিজের জাত চেনান এই জার্মান স্ট্রাইকার। ৮৪ মিনিটে হামেশ এবং আলবার দুর্দান্ত জুটিতে আলবার ক্রস বেসিকতাসের ডিফেন্ডারের পায়ে লেগে ওয়াগনারের কাছে আসলে ঠাণ্ডা মাথায় তা জালে জড়ান এই ফুটবলার। বাকি সময়টা বল নিজেদের দখলে নিয়ে খেললেও আর গোলের দেখা পায়নি বায়ার্ন। ফলে ৩-১ গোলের জয়ের সুবাদে দুই লেগ মিলিয়ে ৮-১ গোলে জিতলো তারা।

আরআর/বিএ

আপনার মতামত লিখুন :