উড়ছেন হিগুয়াইন, উড়ছে জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৫৫ এএম, ১৫ মার্চ ২০১৮

জুভেন্টাস তাকে কিনেছিল ৯৪ মিলিয়ন ইউরো দিয়ে। আর্জেন্টাইন সমর্থকদের মতে, আর্জেন্টিনার হয়ে তিনটা ফাইনালে তার তিনটা চোখে লাগার মতো ভুলেই স্বপ্ন ভঙ্গ হয়েছিল আলবিসেলেস্তাদের। কিন্তু ক্লাব ফুটবলে খুঁজে পাওয়া যায় যেন অন্য এক হিগুয়াইনকে। হিগুয়াইন ম্যাজিকেই ঘরের মাঠে জুভেন্টাস ২-১ গোলে হারালো ইতালিয়ান লিগ টেবিলের ৮ নম্বরে থাকা আটালান্টাকে।

দলের হয়ে প্রথম গোলটিই করেছেন হিগুয়াইন। জুভেন্টাসের হয়ে শেষ ৯ ম্যাচে করেছেন ১০ গোল। চ্যাম্পিয়ন্স লিগে টটেনহ্যামের বিপক্ষেও করেছিলেন মান বাঁচানো একটি গোল। আবারও কি ফিরে পেয়েছেন নিজের দুর্দান্ত ফর্ম? অবশ্য কয়েকদিন আগেই ইতালির বিপক্ষে ম্যাচের জন্য আর্জেন্টিনা দলে অনেকদিন পর ডাক পেয়েছেন এই স্ট্রাইকার। কে জানে হয়তো সেটিই আরও অনুপ্রেরণা হিসেবে কাজ করছে ‘এল পিপিতার’ জন্য।

ঘরের মাঠ এলিয়াঞ্জ স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে দু’দল। ৯ মিনিটেই ডগলাস কস্তার শট বাধাপ্রাপ্ত হয় আটালান্টার ডিফেন্ডার মানচিনির সামনে। ২৯ মিনিটে অসাধারণ এক কাউন্টার এটাক থেকে গোল করে দলকে ১-০ গোলের লিড এনে দেন হিগুয়াইন। ডগলাস কস্তার বাড়ানো বলে ডান পায়ের শটে গোলকিপারের ডান দিক দিয়ে জালে জড়ান এই স্ট্রাইকার। এটি লিগে তার শেষ ৯ ম্যাচে ৮ গোল। আবারও কাউন্টার এটাক থেকে গোল পেতে পারতো তুরিনের বুড়িরা কিন্তু দিবালার শট রুখে দেন আটালান্টার গোলকিপার।

দ্বিতীয়ার্ধে কিছুটা রক্ষণাত্মক ভঙ্গিমায় খেলতে থাকে জুভেন্টাস। আর এতেই আক্রমণের ধার বাড়ায় আটালান্টা। গোল না পেলেও ৮১ মিনিটে মানচিনি দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় আটালান্টা। আর এতেই সুযোগ কাজে লাগায় জুভেন্টাস। ডিফেন্সের জটলা থেকে হিগুয়াইনের বাড়ানো বলে এলিয়াঞ্জ স্টেডিয়ামে নিজের প্রথম গোলটি করেন মাতৌদি। ২-০ গোলের স্বস্তির জয়ে লিগের শীর্ষে রইল জুভেন্টাস।

আরআর/বিএ