২-৩ সপ্তাহের মধ্যেই মাঠে ফিরছেন নেইমার!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৭ পিএম, ০৫ এপ্রিল ২০১৮

ডান পায়ের ফিফথ মেটাটারসালে ভাঙন, এরপর ডাক্তারের ছুরি-কাঁচির নিচে যেতে হয়েছে ব্রাজিলের সুপারস্টার নেইমারের। বিশ্বকাপের আগে পূর্ণ ফিট হয়ে মাঠে ফিরতে পারবেন কি না পিএসজি তারকা, সেটা নিয়ে দারুণ সংশয়; কিন্তু ফরাসি ক্লাব পিএসজির কোচ উনাই এমেরি আশা করছেন আর ২-৩ সপ্তাহ পরই অনুশীলন শুরু করতে পারবেন নেইমার। এমনকি এপ্রিলের শেষ অংশেই তিনি মাঠে নামতে পারবেন বলে আশাবাদী পিএসজি কোচ।

ফেব্রুয়ারির ২৫ তারিখ মার্সেইয়ের বিপক্ষে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচ খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন নেইমার। তার কয়েকদিন পরই পায়ে অস্ত্রোপচার করান তিনি। এরপর থেকেই নিজের দেশ ব্রাজিলেই সুস্থ হওয়ার লড়াই চালিয়ে যাচ্ছেন পিএসজি তারকা।

এদিকে ফরাসী লিগে শুক্রবার সেন্ট এটিয়েনের বিপক্ষে ম্যাচের আগে মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে উনাই এমেরি জানান, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই আশা করি নেইমারকে আমরা প্যারিসে পাবো। তার ইনজুরির অবস্থা পর্যালোচনা করেই পরবর্তী সিদ্ধান্ত নেবো আমরা।

উনাই এমেরি বলেন, ‘আমি নেইমারের সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে বলেছেন যে, নিয়মিতই কঠোর পরিশ্রম চালিয়ে যাচ্ছেন। আশা করি দুই -তিন সপ্তাহের মধ্যেই তিনি আমাদের মধ্যে ফিরে আসবেন। আশা করি এই সময়ের মধ্যেই অনুশীলনে ফিরতে পারবেন।’

চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ড থেকে পিএসজি বিদায় নেয়ার পর থেকেই ফরাসী ক্লাবটিতে উনাই এমেরির ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ে। অনেক সূত্র থেকেই খবর আসছে, এমেরির স্থলাভিষিক্ত হিসেবে থমাস টাচহিল, মাওরিসিও পোচেত্তিনো এবং ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির মত কোচরা রয়েছেন তালিকায়।

উনাই এমেরি তার নিজের ভবিষ্যৎ নিয়ে মোটেও কথা বলতে আগ্রহী নন। তিনি বলেন, ‘যখন থেকে কোচিং পেশা শুরু করেছি, তখন থেকে দেখেছি, চাহিদার অভাব নেই। এর কোনো ব্যত্যয় হয় না যে- আপনাকে অবশ্যই জিততে হবে। আপনি সব সময়ই চাইবেন ভালো পারফরম্যান্স। আমি তো এখানে সুখেই আছি। আমি বিশ্বাস করি, এখানে সব কিছুই ইতিবাচক।’

আইএইচএস/পিআর