ক্যাম্প রেখে লন্ডনে ৭ ফুটবলার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:০১ পিএম, ২৫ মে ২০১৮

ফুটবলের নতুন বিদেশি কোচ ইংল্যান্ডের জেমি ডে’র ঢাকায় আসার কথা জুনের প্রথম সপ্তাহে। তার আগেই শনিবার বিকেএসপিতে শুরু হচ্ছে ফুটবলারদের আবাসিক ক্যাম্প। এশিয়ান গেমস ও সাফ চ্যাম্পিয়নশিপ সামনে রেখে বাফুফে ক্যাম্পের জন্য ৪৪ ফুটবলার ডেকেছে প্রাথমিকভাবে। কিন্তু শনিবার রিপোর্টিংয়ের দিন সব খেলোয়াড় পাচ্ছেন না স্থানীয় কোচরা। ডাক পাওয়া তালিকার ৭ খেলোয়াড় চলে গেছেন লন্ডনে।

গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, ডিফেন্ডার ওয়ালি ফয়সাল, নাসির উদ্দিন চৌধুরী, মিডফিল্ডার ইমন বাবু, আতিকুর রহমান ফাহাদ, সা’দ উদ্দিন ও মামনুুল ইসলাম একটি ক্লাবের হয়ে প্রীতি ম্যাচ খেলতে গেছেন লন্ডনে। তাদের ৩ জুন ক্যাম্পে যোগ দেয়ার কথা।

জেমি ডে দায়িত্ব নেয়ার আগে ক্যাম্প চালিয়ে যাবেন স্থানীয় মাহবুব হোসেন রক্সি, মাসুদ পারভেজ কায়সার, পারভেজ বাবু ও নয়ন। শনিবার সকাল ১১ টায় বাফুফে ভবনে খেলোয়াড়দের রিপোর্টিং এবং বিকেলেই তাদের নিয়ে বিকেএসপি চলে যাবেন স্থানীয় কোচরা।

এমনিতেই কোচ নিয়োগে অনেকটা সময় পার করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এশিয়ান গেমস ও সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি শুরু করতেও তাই বিলম্বের তালিকায় বাংলাদেশের নাম। গুরুত্বপূর্ণ সময়ে ক্যাম্প সামনে রেখে তাদের লন্ডন যাওয়া নিয়ে শুরু হয়েছে বিতর্ক। জাতীয় ফুটবল দলের ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু অবশ্য বলছেন, সবাই ছুটি নিয়েই লন্ডন গেছেন।

প্রশ্ন হলো জাতীয় দলের ক্যাম্পের চেয়ে খেপের ফুটবল গুরুত্বপূর্ণ কী? বাফুফে কেন তাদের এমন সময় ছুটি দিয়েছে? এ বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেছেন, ‘ওরা অনেক আগে থেকেই এ সফরের কথা বলে আসছিলেন। তাছাড়া অনেকদিন লিগ খেলেছে। ওখানে গোটা তিনেক ম্যাচ খেলবেন ফুটবলাররা। আমার মনে হয় না, ৭ জন যাওয়ায় কোনো সমস্যা হবে ক্যাম্পের। কারণ, আমরা ক্যাম্পের জন্য ৪৪ জন ফুটবলার ডেকেছি। আর প্রধান কোচ জেমি ডে ঢাকায় আসার আগেই তো ফুটবলাররা চলে আসবেন।’

আরআই/এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :