রোনালদোর সমকক্ষ হতে পারবেন হেসুস!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫৮ এএম, ১৪ জুন ২০১৮

ব্রাজিল তাদের সর্বশেষ বিশ্বকাপ জিতেছিলো কোরিয়া-জাপানে, ২০০২ সালে। সেবার পুরো টুর্ণামেন্টে আট গোল করে ব্রাজিলকে বিশ্বকাপ এনে দিয়েছিলেন ‘ফেনোমেনন’ খ্যাত রোনালদো দ্য লিমা। এরপর আরও তিনটি বিশ্বকাপ জিতলেও আর সোনালী ট্রফিটিতে চুমু খেতে পারেনি ফুটবলের অভিজাত দেশটি।

ধারণা করা হয় রোনালদোর পর আর কোন উপযুক্ত ‘নাম্বার নাইন’ না পাওয়াতেই ব্রাজিলের এ দশা। আবারো শুরু হচ্ছে আরেকটি বিশ্বকাপ এবং এবারো যথারীতি হেক্সা জয়ের মিশনে নামছে সেলেকাওরা।

ব্রাজিল দলের এবারের ‘নাম্বার নাইন’ গ্যাব্রিয়েল হেসুসের মাঝে অনেকেই সেই রোনালদোর ছায়া দেখছেন। ব্যতিক্রম নন হেসুসের সতীর্থ উইলিয়ানও। চেলসি ও ব্রাজিলের এ ফরোয়ার্ড মনে করেন রোনালদোর পর্যায়ে যাওয়ার সামর্থ্য রয়েছে গ্যাব্রিয়েল হেসুসের।

উইলিয়ান বলেন, ‘সে (হেসুস) অনেক তরুণ এবং তার আরো উন্নতি করার সুযোগ রয়েছে। কিন্তু সে একজন দারুণ খেলোয়াড়। অবশ্যই সে তার চারপাশের খেলোয়াড়দের থেকে আরো শিখবে কিন্তু আমি মনে করি সে সেই পর্যায়ে পৌঁছাতে পারবে।’

উইলিয়ান আরও বলেন, ‘রোনালদো ভয়ংকর ছিলেন। আর গ্যাব্রিয়েল মাত্র শুরু করেছে। কিন্তু তার দারুণ একটি ভবিষ্যৎ রয়েছে যদি সে উন্নতি করতে থাকে। এটা তার ওপর নির্ভর করে। সে যেভাবে খেলে তা আমি পছন্দ করি। সে মাঠের বাইরেও যা করে তা আমি পছন্দ করি। সে একজন দারুণ লোক।’

ডিকেটি/এসএএস/আরআইপি

আপনার মতামত লিখুন :