লুঝনিকি স্টেডিয়াম যেন লাল সমূদ্র

রফিকুল ইসলাম
রফিকুল ইসলাম রফিকুল ইসলাম , বিশেষ সংবাদদাতা মস্কো, রাশিয়া থেকে
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ১৪ জুন ২০১৮

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান ও উদ্বোধনী ম্যাচ ঘিরে মস্কোর লুঝনিকি স্টেডিয়াম তৈরি হয়েছে লাল সমূদ্রে। প্রায় ৮০ হাজার ধারণক্ষমতা সম্পন্ন এ স্টেডিয়ামের গ্যালারি থেকে শুরু করে সব জায়গাই যেন লালে লাল। রাশিয়ার ফুটবল দলের জার্সির রংটাই যেন এখন লুঝনিকি স্টেডিয়ামে আগুন ঝরাচ্ছে।

rafikস্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায় (বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টা) শুরু হয়েছে আনুষ্ঠানিক উদ্বোধন। আধা ঘণ্টার মতো উদ্বোধনের আনুষ্ঠানিকতা শেষে শুরু হয় এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচ। স্বাগতিক রাশিয়া ও এশিয়ার দেশ সৌদি আরব মুখোমুখি হলো ২১তম বিশ্বকাপের বাঁশি বাজানো ম্যাচে।

গ্যালারি লাল, মাঠে সবুজ। অসাধারণ এক দৃশ্যের অবতারণা হয়েছে এ মুহুর্তে ইউরোপের অন্যতম সেরা এ স্টেডিয়ামে। স্বাগতিকদের ম্যাচ। তাই গ্যালারির বেশিরভাগ আসনই রাশিয়ানদের দখলে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন একটু আগেই উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দিলেন। পুতিনে বক্তৃতামঞ্চে দাঁড়িয়ে হাত তুলতেই গ্যালারিতে সমুদ্রের গর্জন। একটি ভালো ও স্মরণীয় বিশ্বাকাপ উপহার দিতে চাই- তার এ কথাগুলোকেই যেন জোরালো সমর্থন জানালেন গ্যালারির হাজার হাজার লাল জার্সি পরা রাশিয়ান সমর্থক।

অনুষ্ঠানে ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্তিনো বক্তব্য শুরু করেন, আহলান আল সাহলান বলে। তিনি পুরো বিশ্বকে স্বাগত জানালেন বিশ্বকাপ উপভোগ করতে। সুন্দর আয়োজনের জন্য ধন্যবাদ জানালেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে।

আরআই/আইএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :