বাঙালির বিশ্বকাপ শুরু হচ্ছে আজ!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:৩৬ পিএম, ১৬ জুন ২০১৮

বাঙালির বিশ্বকাপ শুরু হচ্ছে আজ! কথাটা শুনলে অনেকেই হয়তো চমকে উঠবেন। বলবেন, মাথা খারাপ নাকি? বিশ্বকাপের উদ্বোধন তো দু’দিন আগেই হয়ে গেছে। ইতোমধ্যে বিশ্বকাপের চার পাঁচটি ম্যাচও হয়ে গেছে; কিন্তু দু’দিন আগে বিশ্বকাপের খেলা শুরু হলেও এ নিয়ে খুব বেশি উত্তেজনা বাংলাদেশের মানুষের মধ্যে ছিল না।

আজ ঈদের দিনেই মাঠে নামছে লিওনেল মেসির আর্জেন্টিনা। মূলতঃ বাংলাদেশের মানুষ আজ থেকেই বিশ্বকাপ ফুটবলকে ঘিরে সবচেয়ে বেশি আনন্দ উৎসবে মেতে উঠবে। সে অর্থে আজ থেকেই বাঙালির বিশ্বকাপ ফুটবল শুরু হচ্ছে। বাংলাদেশের মানুষ ভীষণ ফুটবলপাগল। দেশের অধিকাংশ মানুষ আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থক। একই পরিবারে দুই দলের সমর্থন করা নিয়ে চলছে মৃদু কথাকাটাকাটি। উঠছে চায়ের কাপে ঝড়। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে প্রিয় দলকে নিয়ে পোস্টের ছড়াছড়ি। বাড়ির ছাদে চলছে পতাকা টানানোর প্রতিযোগিতা।

আজ ঈদের দিন হলেও সকাল থেকেই বিভিন্ন পাড়া মহল্লার আবাল-বৃদ্ধ বনিতাদের মধ্যে আজেন্টিনা ও আইসল্যান্ডের খেলা নিয়ে তুমুল আলাপ আলোচনা চলছে। কোথায় কে খেলা দেখবে, একসঙ্গে বসে খেলা ও খাবার দাবার গ্রহণ কিংবা বড় পর্দায় খেলা দেখার জোর প্রস্তুতিও চলছে। ঈদের আনন্দের সঙ্গে আর্জেন্টিনার খেলা যেন বাড়তি উৎসবের উপলক্ষ তৈরি করেছে।

রাজধানীর লালবাগ এলাকার বাসিন্দা আবদুর রহমান জানান, বিশ্বকাপের বড় দলগুলোর খেলা দেখার জন্য তাদের মহল্লায় বড় মনিটর লাগানো হয়েছে। আজ ঈদের দিনে পাড়া মহল্লার ছোটবড় সবাই মিলে আর্জেন্টিনার খেলা দেখবেন। তিনি বলেন, মেসির জাদুকরি খেলা দেখিয়ে বিশ্বকাপ ঘরে তুলবে বলে তারা আশাবাদি।

আজিমপুর ছাপড়া মসজিদ সংলগ্ন সরকারি কলোনীর সামনে ব্রাজিলের সব খেলোয়াড়দের ছবি সম্বলিত বিশাল সাইজের পোস্টার টানানো। তানভীর নামে এক যুবক জানান, ব্রাজিলের ছন্দময় খেলা দেখার জন্য তারা উদগ্রিব হয়ে অপেক্ষার প্রহর গুণছেন। আগামীকাল (রোববার) রাত ১২টায় ব্রাজিল ও সুইজারল্যান্ডের খেলা অনুষ্ঠিত হবে। সেই ম্যাচ দেখার প্রস্তুতিও চলছে পাড়া-মহল্লায়।

এমইউ/আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :