অনুশীলনে ফিরলেন নেইমার (ভিডিও)

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৬ পিএম, ২০ জুন ২০১৮ | আপডেট: ০৯:৪৭ পিএম, ২০ জুন ২০১৮

সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচের সময় ১০বার হার্ড ট্যাকলের শিকার হয়েছিলেন ব্রাজিল সুপার স্টার নেইমার। বেশ কয়েকবার তো বলতে গেলে, মাঠ থেকেই বের হয়ে যাওয়ার মত অবস্থা হয়েছিল। এমনিতে ইনজুরি প্রবণ, মাত্র কিছুদিন আগেই ডান পায়ের পাতায় অস্ত্রোপচার করিয়েছেন তিনি। সে ইনজুরি থেকে সুস্থ হলেও বিশ্বকাপে পুরো ফিট হয়ে খেলতে পারবেন কি না সেটা নিয়েও ছিলো শঙ্কা। অবশেষে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিলেন তিনি।

কিন্তু সুইস ফুটবলাররা নেইমারকে অকেজো করে দেয়ার লক্ষ্য নিয়েই নেমেছিল মাঠে। সে লক্ষ্যে তারা সফলও। ব্রাজিলকে ১-১ গোলে ঠেকিয়ে দিতে পেরেছে; কিন্তু শঙ্কা দেখা দিয়েছে নেইমারকে নিয়েই। কারণ, গোড়ালিতে ব্যথার কারণে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচের পরদিন অনুশীলনে যোগ দিতে পারেননি তিনি। মঙ্গলবার অনুশীলনে যোগ দিলেও দেখা গেলো, খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়ছেন তিনি। পুরো ট্রেনিং সেশনে থাকা সম্ভব হয়নি তার।

Neymar

নেইমারকে এভাবে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়তে দেখে, ব্রাজলি ভক্তরা নিদারুণ হতাশ হয়ে পড়ে। তাদের সেরা তারকার কী তাহলে আর এই বিশ্বকাপে খেলা হবে না! তবে, তাদের জন্য আশার খবর, বুধবার অনুশীলনে ফিরেছেন নেইমার। দলের সঙ্গে উইথ বল অনুশীলনও করেছেন, দৌড়েছেন। ম্যাচ প্র্যাকটিস করেছেন। অনুশীলনে বেশ সপ্রতিভই দেখা গেলো তাকে।

সোচিতে নিজেদের বেজ ক্যাম্পেই লোকচক্ষুর অন্তরালে কোচ তিতের অধীনে অনুশীলন চলেছে ব্রাজিলের। নেইমার কতটা অনুশীলন করেছেন, কিভাবে তিনি সেখানে অংশ নিয়েছেন, তা জানা গেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশনের টুইটারে পোস্ট করা ছবি এবং ভিডিও দেখে।

Neymar

শুক্রবার সেন্ট পিটার্সবার্গে কোস্টারিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে ব্রাজিল। ইনজুরির কারণে ওই ম্যাচে নেইমারকে না নামানোর সম্ভাবনাও দেখা দিয়েছিল। তবে, তার অনুশীলনে ফেরা দেখে ব্রাজিল সমর্থকরা এখন আশায় বুক বাধছেন। তবে, দেখার বিষয়, সত্যি সত্যি নেইমার শেষ পর্যন্ত খেলতে পারেন কি না।

দেখুন নেইমারের অনুশীলনে ফেরার ভিডিও

আইএইচএস/জেআইএম