ম্যারাডোনার মতোই খেলছেন হ্যারি কেইন!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৯ পিএম, ২১ জুন ২০১৮

তিউনিসিয়ার বিপক্ষে জোড়া গোল করে ইতোমধ্যেই ইংলিশ শিবিরে নায়ক বনে গেছেন অধিনায়ক হ্যারি কেইন। ইনজুরি সময়ে তার হেডারেই পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ‘থ্রি-লায়ন্স’রা। দলকে জেতাতে ভূমিকা রাখায় ইংলিশ গণমাধ্যমেও ব্যাপক প্রশংসিত হচ্ছেন কেইন।

এবার কেইনের প্রসংশায় যোগ দিলেন তার ক্লাব টটেনহ্যাম হটস্পারের কোচ মাউরিসিও পচেত্তিনোও। তিনি তো রীতিমতো ১৯৮৬ বিশ্বকাপজয়ী কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার সঙ্গে তুলনা দিলেন তার শীষ্য কেইনের।

১৯৮৬ বিশ্বকাপে এই ইংল্যান্ডকেই কোয়ার্টারে একাই হারিয়ে দিয়েছিলেন ম্যারাডোনা। ইংল্যান্ডের বিপক্ষেই ম্যারাডোনা সবচেয়ে আলোচিত গোল দুটি করেন। একটি হ্যান্ডস অব গড অন্যটি গোল অব দ্য সেঞ্চুরি। শুধু ওই ম্যাচই নয়, পুরো বিশ্বকাপটাও ওই একা খেলেই আর্জেন্টিনাকে ট্রফি উপহার দিয়েছিলেন তিনি।

হ্যারি কেইনের এবারের পারফরমেন্স যেন সেই ৮৬’র ম্যারাডোনাকেই মনে করিয়ে দিচ্ছে টটেনহ্যামের এই আর্জেন্টাইন কোচকে।

কেইনের প্রশংসায় পচেত্তিনো বলেন, ‘আমার মতে ও (কেইন) ম্যারাডোনার মতোই কিছু করতে চলেছে। আমি ম্যারাডোনা, ওসি আরদিলেসদের চিনি, যারা কিনা একা হাতেই দেশের জন্য অনেক কিছু করেছিল। আর ইংল্যান্ডের হয়ে হ্যারি যা করছে অবশ্যই তা বিশেষ কিছু। সে টটেনহ্যামকে খুবই ভালোবাসে। তবে ইংল্যান্ডের প্রতি তার ভালোবাসাটা অন্যসব কিছুর চেয়ে বেশি।’

এসএস/আইএইচএস/বিএ