মেসিদের অনুরোধেই বিশ্বকাপে থাকছেন সাম্পাওলি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ২৩ জুন ২০১৮ | আপডেট: ০৪:০৮ পিএম, ২৩ জুন ২০১৮

বিশ্বকাপের আগে স্পেন দলের কোচ পরিবর্তন দেখে অনেকেই নাক শিটকে ছিল আর এখন বিশ্বকাপের মাঝপথে আর্জেন্টিনা দলের বর্তমান অবস্থা তার থেকেও বেশামাল। ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে টালমাটাল অবস্থায় আর্জেন্টিনা ফুটবল। বিভিন্ন জায়গার গুঞ্জন, বিশ্বকাপের মাঝেই নাইজেরিয়ার বিপক্ষে নামার আগে ছাটাই করা হতে পারে বর্তমান কোচ হোর্হে সাম্পাওলিকে। কিন্তু শেষ পর্যন্ত এমন কঠোর সিদ্ধান্তে যাচ্ছে না আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন। খেলোয়াড়দের অনুরোধেই বিশ্বকাপে কোচের ডাগআউটে থাকছেন সাম্পাওলি।

ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ ব্যবধানে হারার পরেই গুঞ্জন ওঠে বিশ্বকাপের মাঝপথেই সাম্পাওলির বিদায় হতে পারে। আর্জেন্টাইন মিডিয়ার অনেকে খেলোয়াড়দের নানান অভিযোগ নিয়েও নানান খবর প্রচার করে। কিন্তু সেটি শেষ পর্যন্ত ঢোপে টিকলো না।

গতকাল রাশিয়াতে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের প্রধান তাপিয়া, কোচ সাম্পাওলি, বেকাসেসে, স্কোলানির সঙ্গে বৈঠক করেন আর্জেন্টিনার ফুটবলাররা। এবং সেখানেই খেলোয়াড়রা অনুরোধ করেন, বিশ্বকাপে সাম্পাওলিকেই রাখতে। নাইজেরিয়ার বিপক্ষে তার অধীনেই খেলার ইচ্ছা প্রকাশ করেন খেলোয়াড়রা। আর্জেন্টাইন সাংবাদিক হাভিয়ের লানজা এক টুইট বার্তায় এটি নিশ্চিত করেন।

বলা চলে, আরেকবার দলকে সুগঠিত করার সুযোগ পেলেন সাম্পাওলি। আগের ম্যাচের বাজে ফরমেশন দলকে ডুবিয়েছিল। সেখান থেকে নিশ্চয়ই বেরুতে চাইবেন সাবেক চিলি ফুটবল দলের কোচ সাম্পাওলি। তবে সুপার ঈগলদের বিপক্ষে কোন ফরমেশনে দলকে খেলাবেন সেটি নিয়েই রাজ্যের চিন্তা সবার মাঝে। নাইজেরিয়ার বিপক্ষে একটি জয়ই আর্জেন্টিনাক দ্বিতীয় রাউন্ডে পৌঁছে দিবে।

আরআর/জেআইএম