ইনজুরিতে ব্রাজিল তারকা ডগলাস কস্তা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ২৩ জুন ২০১৮

ইনজুরি যেন পিছুই ছাড়ছে না ব্রাজিলকে। বিশ্বকাপ শুরুর আগে কোনোমতে ইজুরি থেকে ফিরে এসেছেন দলের সেরা তারকা নেইমার। তিনি ফিরে এলেও বিশ্বকাপের ঠিক আগে ইনজুরি পড়ে ছিটকে যান দলের সেরা রাইটব্যাক দানি আলভেজ। বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলার পর ইনজুরিতে পড়েন দানিলো। এবার সেই তালিকায় যোগ হলেন আরেকজন তারকা ফুটবলার ডগলাস কস্তা।

কোস্টারিকার বিপক্ষে দ্বিতীয়ার্ধের শুরুতে উইলিয়ানের পরিবর্তে মাঠে নামানো হয় ডগলাস কস্তাকে। জুভেন্টাসের এই তারকাকে মাঠে নামানোর পরই বদলে যায় ব্রাজিলের চেহারা। আক্রমণের ধার বেড়ে যায় সেলেসাওদের। মৌচাক ভাঙা মৌমাছির মত একের পর এক আক্রমণ চলতে থাকে কোস্টারিকার গোলমুখে।

শেষ যে ৬ মিনিটে ২ গোল দিলো ব্রাজিল, দুটিতেই অবদান ছিল কস্তার। শেষে নেইমার যে গোল করেছিলেন, সেখানে তো পুরোপুরি অবদান কস্তার। তার অসাধারণ পাস থেকেই ছবির মত একটি গোল করেন নেইমার।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে সার্বিয়ার বিপক্ষে কঠিন পরীক্ষার মুখোমুখি হবে ব্রাজিল। নিজেদের প্রথম ম্যাচে কোস্টারিকাকে হারিয়ে দিয়েছে সার্বিয়া। পরের ম্যাচে যদিও সুইজারল্যান্ডের কাছে হেরেছে তারা। তবে, সার্বিয়া শেষ ম্যাচে কঠিন পরীক্ষাই নেবে ব্রাজিলের। ওই ম্যাচে ড্র করতে পারলেই ব্রাজিলের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত। আর যদি সার্বিয়া কোনোভাবে হারিয়ে দেয় ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নদের, তাহলে তারাই চলে যাবে দ্বিতীয় রাউন্ডে। বিদায় ঘটবে ব্রাজিলের।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগেই উরুর ইনজুরিতে পড়লেন ডগলাস কস্তা। ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার জানান এ তথ্য। তিনি বলেন, ‘উরুর ইনজুরির কারণে সার্বিয়ার বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না ডগলাস কস্তা।’

লাসমার একই সঙ্গে জানিয়েছেন, সুইজারল্যান্ডের বিপক্ষে গোড়ালিতে যে চোট পেয়েছিলেন নেইমার, তার সেই সমস্যা এখন আর নেই। কারণ, কোস্টারিকার বিপক্ষে খুব স্বচ্ছন্দেই পুরোটা সময় খেলেছেন তিনি এবং সার্বিয়া ম্যাচের জন্যও পুরো ফিট তিনি।

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :