জাপান-সেনেগাল প্রথমার্ধ ১-১ সমতা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০২ পিএম, ২৪ জুন ২০১৮

 

দুই দলই প্রথম ম্যাচে জয় পেয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠার পথ অনেকটা পরিস্কার করে রেখেছে। প্রথম ম্যাচে জাপান হারিয়েছিল শক্তিশালী কলম্বিয়াকে। আর সেনেগাল হারিয়েছিল ইউরোপীয় শক্তি পোল্যান্ডকে। একে অপরকে ছাড়িয়ে যাওয়ার মিশন নিয়ে আজ মুখোমুখি হলো জাপান এবং সেনেগাল।

একাতেরিনবার্গে চলমান এই ম্যাচের প্রথমার্ধে অবশ্য কেউ কাউকে ছাড়িয়ে যেতে পারেনি। দু’দলই গোল পেয়েছে। প্রথমার্ধ শেষে দু’দলই সমতায় রয়েছে ১-১ গোলে। ম্যাচের ১১ মিনিটেই গোল করে সেনেগালকে এগিয়ে দেন দলটির তারকা ফুটবলার সাদিও মানে। ৩৪ মিনিটে জাপানকে সমতায় ফেরান তাকাশি ইনুই।

ম্যাচের ১১তম মিনিটে সৌভাগ্যের ওপর ভর করেই গোল পেয়ে যায় সেনেগাল। বক্সের মধ্যে ইগুইয় ক্রস করেন। ব্যাক পোস্টে বলটি ক্লিয়ার করতে গিয়ে জাপানি এক ডিফেন্ডার সেটা দিয়ে ইউসুফ সাবালির কাছে। দুর্দান্ত এক শট নেন তিনি। সেটি দারুণ দক্ষতায় ফিরিয়েও দেন জাপান গোলরক্ষক ইজি কাওয়াশিমা।

কিন্তু দুর্ভাগ্য জাপানের। ফিরতি বলটির সামনেই দাঁড়িয়েছিলেন সাদিও মানে। তাকের কোনো কাজই করতে হয়নি। বলটি শুধু তার পায়ে লেগেছে এবং জড়িয়ে গেলো জাপানের জালে। সেনেগালের সৌভাগ্য, দুর্ভাগ্য জাপানের। ১-০ গোলে পিছিয়ে পড়লো।

৩৪ মিনিটে তাকাশি ইনুই সমতায় ফেরান জাপানকে। ইউতো নাগামোতো দুই ডিফেন্ডারকে কাটিয়ে বল বাড়িয়ে দেন তাকাশি ইনুইয়ের দিকে। ডান পায়ের দারুণ এক শটে ইনুই বলটি জড়িয়ে দেন সেনেগালের জালে।

প্রথামর্ধের বাকি সময়টা আক্রমণ আর পাল্টা আক্রমণে কেটে গেলেও কেউ গোল পেলো না। জাপান-সেনেগাল কেউ কারও চেয়ে কম ছিল না। একবার জাপান আক্রমণে ওঠে তো পাল্টা আক্রমণে চলে আসে সেনেগাল।

আইএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :