ওয়েস্ট হ্যামকে গোলবন্যায় ভাসিয়ে শুরু লিভারপুলের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ১২ আগস্ট ২০১৮

ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে সহজ জয় পাচ্ছে বড় দলগুলো। ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি ও টটেনহ্যাম হটস্পারের দেখানো পথে চলে রোববার রাতে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ৪-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে লিভারপুল।

ঘরের মাঠ অ্যানফিল্ডে নতুন মৌসুম শুরুর ম্যাচেই রীতিমতো গোল উৎসবে মেতেছিলেন মোহাম্মদ সালাহ, সাদিও মানেরা। সেনেগালের ফরোয়ার্ড সাদিও মানে করেন জোড়া গোল। বাকি দুই গোল করেন মোহাম্মদ সালাহ ও ড্যানিয়েল স্টারিজ।

ম্যাচের শুরু থেকেই বড় দলের মতোই খেলতে থাকে লিভারপুল। তবু প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ১৯ মিনিট পর্যন্ত। গত মৌসুমে অলরেডদের সেরা খেলোয়াড় সালাহর পা থেকেই আসে ম্যাচের প্রথম গোলটি।

অসাধারণ এক দৌড়ে ডি বক্সের মাঝে ফাঁকায় থাকা সালাহর পায়ে বল তুলে দেন অ্যান্ডি রবার্টসন। নিখুঁত ফিনিশিংয়ে নতুন মৌসুমে অ্যানফিল্ডের প্রথম উদযাপনের উপলক্ষ্য এনে দেন সালাহ।

লিড নিয়ে আরো বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে লিভারপুল। কিন্তু দ্বিতীয় গোলের দেখা পাচ্ছিল না তারা। অবশেষে প্রথমার্ধের যোগ করা সময়ে নিজের প্রথম ও ম্যাচের দ্বিতীয় গোলটি করেন সাদিও মানে। জেমস মিলনারের পাসে টোকা দিয়ে জালে বল ঢোকান তিনি।

বিরতি থেকেই ফিরে ব্যবধান আরো বাড়ান মানে। এই গোল নিয়ে বিতর্ক রয়েছে, কেননা মোহাম্মদ সালাহর কাছ থেকে বল পাওয়ার সময় পরিষ্কারভাবে অফসাইডে ছিলেন মানে। কিন্তু রেফারির চোখ এড়িয়ে যাওয়ায় সে যাত্রায় বেঁচে যায় লিভারপুল।

ম্যাচের শেষের দিকে মোহাম্মদ সালাহকে উঠিয়ে ড্যানিয়েল স্টারিজকে মাঠে নামান অলরেড কোচ ইয়ুর্গেন ক্লপ। মাঠে নেমে স্টারিজও নাম লেখান গোল স্কোরিং শিটে। ৮৮তম মিনিটে ম্যাচের চতুর্থ গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন এই ইংলিশ ফুটবলার।

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :