বিদায় বললেন ক্রোয়েশিয়ার বিশ্বকাপের গোলরক্ষক সুবাসিচ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ১৫ আগস্ট ২০১৮

মারিও মানজুকিচের পথই ধরলেন বিশ্বকাপ ফাইনাল খেলা ক্রোয়েশিয়ার গোলরক্ষক ড্যানিয়েল সুবাসিচ। মানজুকিচ অবসর নেয়ার এক দিন না পেরুতেই আজ বুধবার তিনি ঘোষণা দিয়েছেন, আন্তর্জাতিক ফুটবলে ক্রোয়াট গ্লাভস পরে আর গোলপোস্টের নিচে দাঁড়াবেন না।

সুবাসিচের এই অবসরের খবরটি জানিয়েছে ক্রোয়েশিয়ান ফুটবল ফেডারেশন। ফেডারেশনের কাছে লেখা চিঠিতে মোনাকো গোলরক্ষক বলেছেন, 'জাতীয় দলের হয়ে দশটি বছর বছর কাটানোর পর পছন্দের জার্সিকে বিদায় বলার সময় এসেছে। আমি বড় এই সিদ্ধান্তটা বিশ্বকাপের আগেই নিয়েছিলাম। কারণ আমার স্বপ্ন ছিল জাতীয় দলের হয়ে বিশ্বকাপের পর ক্যারিয়ারটা শেষ করা। রাশিয়া বিশ্বকাপ ছিল আমার ক্যারিয়ারের সবচেয়ে আবেগঘন মূহুর্ত। সবাইকে ধন্যবাদ।'

রাশিয়া বিশ্বকাপে ডেনমার্কের বিপক্ষে শেষ ষোলোর লড়াইয়ে দলের জয়ের নায়ক ছিলেন সুবাসিচ। টাইব্রেকারে অবিশ্বাস্যভাবে তিনটি পেনাল্টি ঠেকিয়ে দিয়েছিলেন তিনি।

কোয়ার্টার ফাইনালেও স্বাগতিক রাশিয়ার বিপক্ষে দুটি গোল ঠেকিয়ে দেন সুবাসিচ। যে জয়ের সুবাদে পরের রাউন্ডে ইংল্যান্ডের মুখোমুখি হয় ক্রোয়েশিয়া। ইংল্যান্ডকে হারিয়ে তারা নাম লেখায় ফাইনালে। যদিও সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচটিতে প্রথম ৬০ মিনিট দারুণ খেলেও শেষপর্যন্ত ৪-২ গোলের হারে স্বপ্নভঙ্গ হয় ক্রোয়াটদের। তবু সুবাসিচের পারফরম্যান্স এখনও চোখে আটকে রয়েছে ফুটবলপ্রেমীদের।

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :