রোনালদোর সিরি-আ অভিষেকের দিন ইতালিতে রাষ্ট্রীয় শোক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:২৮ পিএম, ১৭ আগস্ট ২০১৮

নতুন ক্লাব জুভেন্টাসের জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনালদোর অভিষেক হয়ে গেছে এক সপ্তাহ আগেই। এবার আসল আসরে মাঠ মাতানোর অপেক্ষায় সাবেক রিয়াল তারকা। ১৮ আগস্ট শনিবার ইতালিয়ান সিরি-আ লিগে জুভেন্টাসের জার্সি গায়ে নিজের প্রথম ম্যাচ খেলতে নামবেন সিআর সেভেন।

এক সপ্তাহ আগে প্রাক মৌসুম প্রস্তুতি হিসেবে জুভেন্টাসের ‘বি’ দলের বিরুদ্ধে একটি ম্যাচ খেলেছিলেন রোনালদো। যে ম্যাচে আট মিনিটের মাথায় গোলও পেয়ে যান। তবে জুভেন্টাসের হয়ে সাবেক রিয়াল তারকার আসল অভিষেকটা হচ্ছে শনিবার এই সিরি-আ দিয়েই।

দুঃখের বিষয় হলো, রোনালদোর এমন একটি রোমাঞ্চকর দিনে ইতালিতে ঘোষণা করা হয়েছে রাষ্ট্রীয় শোক। গত ১৪ আগস্ট জেনোয়া শহরের কাছে প্রধান একটি মোটরওয়ে সেতু ধসে অন্তত ২৪ জন মানুষের প্রাণহানি ঘটে। ধসের কারণে সেতুটির ওপর থেকে ১০০ মিটার নিচে যানবাহন ছিটকে পড়ে। মঙ্গলবার স্থানীয় সময় সকালের দিকে ভারী বর্ষণের সময় সেতুটি ধসে পড়ে।

এই দুর্ঘটনায় হতাহতদের স্মরণে ১৮ আগস্ট শনিবার রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে ইতালিতে। এই ঘটনায় সিরি-আ লিগে স্থানীয় দল সাম্পদোরিয়া আর জেনোয়ার ম্যাচ বাতিল করা হয়। তবে পরের ম্যাচগুলো সময়মতোই অনুষ্ঠিত হবে। ভিরেনার স্টাডিও বেন্তেগোদিতে চিয়েভোর বিপক্ষে মাঠে নামবে জুভেন্টাস। যে ম্যাচটি শুরু হবে এক মিনিটের নীরবতার মধ্য দিয়ে। খেলোয়াড়রাও সবাই কালো আর্মবেন্ড পরে মাঠে নামবেন।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]