প্রতিদিনই মেসি আপনাকে অবাক করবে : বার্সা কোচ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ১৯ আগস্ট ২০১৮

রোববার রাতে স্প্যানিশ লা লিগার নতুন মৌসুমের শুরুর ম্যাচে তিন গোলের সহজ জয় পেয়েছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। ম্যাচে জোড়া গোল করেন আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। অন্য গোল আসে ব্রাজিলিয়ান ফিলিপে কৌতিনহোর পা থেকে।

মেসির জোড়া গোলের প্রথমটি আসে দুর্দান্ত চতুরতায়। ৬৩তম মিনিটে ম্যাচের প্রথম গোল করার সময় মেসি দেখান নিজের মাথায় খেল। ফ্রি-কিক সামাল দিতে দাঁড়ানো দেয়ালের মাথার উপর দিয়ে শট না নিয়ে করেন লাফ দেয়া খেলোয়াড়দের পায়ের নিচ দিয়ে শট।

হতভম্ব হয়ে যায় আলাভেজের রক্ষণভাগ। গোলরক্ষকেরও ছিল না কোন সুযোগ। মৌসুমের প্রথম গোল পেয়ে যান মেসি। দলের অধিনায়কের এমন গোলে অবাক হন কোচ আর্নেস্ত ভালভার্দেও। ম্যাচ শেষে তিনি জানান প্রতিদিনই এমন অবাক করা নতুন নতুন কাজ করতে পারে মেসি।

সংবাদ মাধ্যমে বার্সা কোচ বলেন, ‘সে জিরোনার বিপক্ষেও এমন একটি গোল করেছে। প্রতিদিনই আপনাকে অবাক করার মতো কাজ করতেই থাকে মেসি। এটা স্বাভাবিক নয়। রক্ষণ দেয়ালের নিচ দিয়ে যে শটটা নিল, দুর্দান্ত ছিল।’

তবে ৩-০ গোলের সহজ জয়েও সন্তুষ্ট নন বার্সা কোচ। তার মতে নিজেদের সেরাটা খেলতে পারেনি তার দল। ভালভার্দে বলেন, ‘আমরা আমাদের সেরা খেলাটা মাঠে দেখাতে পারিনি। আসলে আমাদের প্রথম একাদশের কম্বিনেশন ঠিক করার জন্যে আমরা শুরু থেকেই অনেকটা নিচে নেমে খেলেছি। আর আলাভেজও শক্ত রক্ষণ নিয়ে, রক্ষণশীল মনোভাবেই খেলেছে।’

এসএএস/জেআইএম