জামাল ভূঁইয়াদের বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রস্তুতি শুক্রবার থেকে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২৫ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৮

মালদ্বীপের শিরোপা জয়ের মধ্যে দিয়ে শনিবার পর্দা নেমেছে সাফ চ্যাম্পিয়নশিপের। একটি টুর্নামেন্ট শেষ হতেই শুরু হচ্ছে আরেকটির প্রস্তুতি। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের দৃষ্টি এখন বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপে। ৬ জাতির এ টুর্নামেন্টের পর্দা উঠবে ১ অক্টোবর সিলেটে।

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ব্যর্থ হয়েছে টানা চারবারের মতো। ফাইনালে চোখ রেখে টুর্নামেন্ট শুরু করা লাল-সবুজ জার্সিধারীরা বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকে। ৮ সেপ্টেম্বর গ্রুপের শেষ ম্যাচে নেপালের কাছে হেরে বিদায় নেয়ার পরের দিন সকালেই ফুটবলারদের ছুটি দিয়েছেন ইংলিশ কোচ জেমি ডে। নিজেও স্বদেশি সহকারীদের নিয়ে ছুটি কাটাতে গেছেন কোচ। খেলোয়াড়দের এটাই শুধু বলে গিয়েছিলেন- বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রস্তুতি কবে শুরু হবে তা পরে জানিয়ে দেয়া হবে।

সপ্তাহ পার হয়ে গেলেও কোচ ফেরেননি এখনো। বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানিয়েছেন, সোমবার জানাতে পারবো, কোচ কবে আসছেন। তবে বাফুফের টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজিক্যাল ডিরেক্টর পল স্মলি জানালেন, কোচ চলে আসবে বৃহস্পতিবার। ওই দিনই খেলোয়াড়দের রিপোর্টিং। শুক্রবার থেকে কোচ অনুশীলনে নেমে পড়বেন শিষ্যদের নিয়ে।

পল স্মলি আভাস দিলেন, ৩৩/৩৪ জন ফুটবলার ডাকা হবে বঙ্গবন্ধু গোল্ডকাপের ক্যাম্পে। অনুশীলন হবে ঢাকায়। ডাক পাওয়া খেলোয়াড়দের মধ্যে নতুন মুখও কিছু থাকবে বলে জানালেন বাফুফের এ কর্মকর্তা।

বঙ্গবন্ধু গোল্ডকাপে অংশ নেবে ৬ দল। বাংলাদেশের সঙ্গে ‘বি’ গ্রুপে লাওস ও ফিলিপাইন। ‘এ’ গ্রুপে গতবারের চ্যাম্পিয়ন নেপালের সঙ্গে ফিলিস্তিন ও তাজিকিস্তান। গ্রুপ পর্বের খেলা সিলেটে। দুটি সেমিফাইনাল কক্সবাজারে এবং ফাইনাল ঢাকায়। ১ অক্টোবর সিলেট স্টেডিয়ামে সন্ধ্যা ৬ টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-লাওস।

আরআই/আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :