ভিয়েতনামের সঙ্গে গ্রুপসেরা হওয়ার লড়াই মারিয়া-আঁখিদের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১৭ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৮

এক বিন্দুতে দাঁড়িয়ে বাংলাদেশ ও ভিয়েতনামের মেয়েরা। এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবলের বাছাই পর্বের ‘এফ’ গ্রুপে দুই দলের পয়েন্ট ও গোল সমান। তিন ম্যাচের তিনটি জিতে সবার ঝুলিতে ৯ পয়েন্ট ও ২৫ গোল। এখনো কোনো প্রতিপক্ষ চেনেনি বাংলাদেশ ও ভিয়েতনামের জাল। রোববার কোন দল ধরে রাখবে টুর্নামেন্টে গোল না খাওয়ার কৃতিত্ব?

কমলাপুর বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে বিকেল সাড়ে ৩টায় শুরু হবে গ্রুপের দুই সেরা দলের লড়াই। প্রতি গ্রুপের চ্যাম্পিয়নরা সরাসরি উঠবে দ্বিতীয় রাউন্ডে। সঙ্গে দুই সেরা রানার্সআপ। বাংলাদেশ ওই হিসেবের মধ্যে পড়তে চায় না। ভিয়েতনামকে হারিয়েই থাকতে চায় জয়ের ধারায়, উঠতে চায় দ্বিতীয় পর্বে।

পয়েন্ট, গোল সমান হওয়ায় ম্যাচটি ড্র হলে আসবে নানা হিসেব। শুক্রবার সংযুক্ত আরব আমিরাতকে ৭-০ গোলে হারানোর পর মারিয়া মান্ডাদের কোচ গোলার রব্বানী ছোটন বলেছেন, ‘আমরা কোনো হিসেব মাথায় রাখছি না। যেখানে জিতলেই সব কিছুর সমাধান, সেখানে জয়ের লক্ষ্যই থাকবে আমাদের। আমরা জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে মাঠে নামবো।’

আগের ৩ ম্যাচে ২৫ গোল দিলেও প্রায় সমান সংখ্যক গোল মিসও করেছেন লাল-সবুজ জার্সিধারী মেয়েরা। ভিয়েতনাম যেহেতু বাংলাদেশের আগের তিন প্রতিপক্ষ বাহরাইন, লেবানন ও আরব আমিরাতের চেয়ে শক্তিশালী, তাই এ ম্যাচে ছোটনের দলকে একটু পরীক্ষাও দিতে হতে পারে।

কোচ গোলাম রব্বানী ছোটন বলেছেন, ‘আমাদের ফিনিশিংয়ে যে সমস্যা আছে তা নিয়ে কাজ করেছি। ভিয়েতনামের বিপক্ষে যে সুযোগগুলো আসবে তা কাজে লাগাতে হবে। আমাদের মেয়েরা স্বাভাবিক খেলতে পারলে জয় নিয়েই মাঠ ছাড়বো।’

আরআই/আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :