সুস্থ হয়ে দলের সঙ্গে বাংলাদেশ কোচ জেমি ডে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা কক্সবাজার থেকে
প্রকাশিত: ০২:০৫ পিএম, ০৯ অক্টোবর ২০১৮

একদিন আগে কক্সবাজারে টিম হোটেলে চার সেমিফাইনালিস্ট দলের কোচ এবং অধিনায়কদের সংবাদ সম্মেলন। কিন্তু কী আশ্চর্য আয়োজক বাংলাদেশ দলের কোনো কোচ কিংবা অধিনায়কের দেখা নেই। মূল ঘটনা হলো, হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি বাংলাদেশ দলের কোচ জেমি ডে। তবে, চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে আজই (মঙ্গলবার) দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি।

সোমবার বেলা আড়াইটায় বাংলাদেশ দলের অনুশীলন ছিল কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে। অনুশীলনে যাওয়ার পথে কোচ বুকে ব্যথা অনুভব করেন। সঙ্গে সঙ্গে তাকে জরুরি ভিত্তিতে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ইসিজিসহ বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা হয়। হাসপাতালে একদিন থাকার পর পুরোপুরি সুস্থ অনুভব করলে আজ ছেড়ে দেয়া হয় বাংলাদেশ দলের কোচকে।

জাতীয় ফুটবলের দলের এই ইংলিশ কোচের অধীনেই প্রথমবারেরমত এশিয়া গেমস ফুটবলের দ্বিতীয় রাউন্ডে খেলেছে বাংলাদেশ। প্রথমবারেরমত হারিয়েছে কাতারকে। এরপর সাফ ফুটবলেও দারুণ সম্ভাবনা জাগিয়েছিল সেমিফাইনালে খেলার। কিন্তু শেষ মুহূর্তে দুর্ভাগ্যের শিকার হয়ে সেমিতে ওঠা যায়নি।

চলমান বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে তারই অধীনে লাওসকে ১-০ গোলে হারিয়ে শুভসূচনা করে বাংলাদেশ দল। পরে গোল মিসের খেসারত দিয়ে ফিলিপাইনের বিপক্ষে হেরে যায় একই ব্যবধানে। তবে লাওস দুটি ম্যাচেই হেরে যাওয়ায় সেমির টিকিট পায় বাংলাদেশ।

আগামীকাল (বুধবার, ১০ অক্টোবর) টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে ফিলিস্তিনের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে আজ বিকেলে ফাইনালের প্রথম দল নির্ধারিত হবে তাজিকিস্তান-ফিলিপাইন ম্যাচের ফলাফলের উপর ভিত্তি করে।

আরআই/আইএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]