মিয়ানমারের কাছে ৫ গোলে হেরেছে সাবিনারা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:২১ পিএম, ০৮ নভেম্বর ২০১৮

নারী ফুটবলে বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে মিয়ানমার। দলটির সঙ্গে আগে কখনো খেলেওনি বাংলাদেশের মেয়েরা। অচেনা ও শক্তিশালী প্রতিপক্ষের সঙ্গে পেরে উঠবে না বাংলাদেশ তা অনুমেয়ই ছিল। সাবিনাদের লক্ষ্য ছিল যতটা লড়াই করা যায়।

কিন্তু মাঠে মিয়ানমারের মেয়েরা কোনো লড়াই করতে দেয়নি সাবিনা-মৌসুমীদের। বৃহস্পতিবার ইয়াঙ্গুনে অলিম্পিক ফুটবলের বাছাই পর্বের প্রথম রাউন্ডের প্রথম ম্যাচে মিয়ানমারের কাছে ৫-০ গোলে হেরেছে গোলাম রব্বানী ছোটনের দল।

মেয়েদের ফুটবলে বাংলাদেশ দল তারুণ্য নির্ভর। অধিনায়ক সাবিনা খাতুন ছাড়া বাকিরা বয়সভিত্তিক দলের। প্রায় ২১ মাস পর জাতীয় দলের জার্সি গায়ে খেলতে নেমে বাংলাদেশের মেয়েরা ধরতে পেরেছে তাদের ঘাটতিটা কোথায়। প্রথমার্ধে ২-০ ব্যবধানে এগিয়ে থাকা মিয়ানমার দ্বিতীয়ার্ধে আরো ৩ গোল দেয় বাংলাদেশকে।

ম্যাচের পর মিয়ানমার থেকে বাংলাদেশ দলের অধিনায়ক সাবিনা খাতুন জানিয়েছেন, ‘মিয়ানমার আমাদের চেয়ে সব দিকে এগিয়ে। এ ম্যাচটি আমাদের জন্য চ্যালেঞ্জ ছিল। কারণ, আগে কখনো আমরা মিয়ানমারের বিরুদ্ধে খেলিনি। আমরা চেষ্টা করেছি নিজেদের সেরাটা খেলতে।’

বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ খেলবে ১১ নভেম্বর ভারতের বিরুদ্ধে। এ ম্যাচ প্রসঙ্গে সাবিনা খাতুন বলেছেন,‘ভারতের সঙ্গে আমাদের খেলার অভিজ্ঞতা আছে। আমাদের চেষ্টা থাকবে ভারতের বিরুদ্ধে নিজেদের সেরাটা খেলার।’ গ্রুপের অন্য প্রতিপক্ষ নেপাল।

আরআই/আইএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :