চ্যাম্পিয়নশিপ লিগে ১১ দল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪২ পিএম, ১০ নভেম্বর ২০১৮

পেশাাদার ফুটবলের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে খেলবে ১১ দল। শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাহী কমিটির সভায় লিগের দল চূড়ান্ত করা হয়েছে।

ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব, টিএন্ডটি ক্লাব মতিঝিল, উত্তর বারিধারা ক্লাব, পুলিশ ফুটবল ক্লাব, অগ্রণী ব্যাংক লি. স্পোর্টস ক্লাব ও ফেনী সকার ক্লাবের সঙ্গে যোগ হয়েছে নতুন ৩ দল। নতুন দলগুলো হচ্ছে- ওয়ারী ক্লাব, স্বাধীনতা ক্রীড়া সংঘ ও ঢাকা সিটি ফুটবল ক্লাব।

সভা শেষে প্রফেশনাল লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী বলেন, ‘ঢাকা মহানাগরী ফুটবল লিগ কমিটি থেকে বেশ কয়েটি দলের নাম প্রস্তাব করেছিল সর্বশেষ প্রথম বিভাগ লিগের পারফরম্যান্সের ভিত্তিতে। সেগুলোর মধ্যে থেকে পেশাদার লিগের শর্ত পূরণ করা ৩ দলকে আমরা বেছে নিয়েছি।’

সভায় প্রথম বিভাগ লিগে পাতানো খেলার দায়ে শাস্তি পাওয়া দুই ক্লাবকে প্রথম বিভাগেই রেখে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। সর্বশেষ প্রথম বিভাগ লিগে পাতানো খেলায় ফ্রেন্ডস সোশ্যাল ওয়েলফেয়ার অর্গানাইজেশন ও ঢাকা ইউনাইটেডকে শাস্তি হিসেবে দ্বিতীয় বিভাগে নামিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। শনিবারের সভায় আর্থিক দন্ডসহ অন্যান্য শাস্তি বহাল রেখে দ্বিতীয় বিভাগে নামিয়ে দেয়ার সিদ্ধান্ত বাতিল করা হয়েছে।

আরআই/এসএএস/পিআর

আপনার মতামত লিখুন :