মেয়েদের ফুটবলে রোববার মুখোমুখি বাংলাদেশ-ভারত

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ১০ নভেম্বর ২০১৮

অলিম্পিক নারী ফুটবলের বাছাইয়ের প্রথম পর্বে রোববার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও ভারত। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা আড়াইটায়। মিয়ানমারে চলমান ‘সি’ গ্রুপের খেলার এটি দুই দেশেরই দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে বাংলাদেশ ৫-০ গোলে হেরেছে স্বাগতিক মিয়ানমারের কাছে এবং ভারত ১-১ গোলে ড্র করেছে নেপালের সঙ্গে।

টোকিও অলিম্পিক ২০১০ এর বাছাইপর্বে ‘সি’ গ্রুপের চার দলের মধ্যে তুলনামূলক দূর্বল বাংলাদেশ। ফিফা র্যাংকিংয়ে মিয়ানমার ৪৪, ভারত ৫৯ ও নেপাল ১০৯। দীর্ঘ দিন জাতীয় দলের খেলা না থাকায় র্যাংকিংয়ে নেই বাংলাদেশ।

বাংলাদেশের মেয়েদের ফুটবল মানেই এক ঝাঁক কিশোরী ফুটবলার। অন্যান্য দেশের দল সিনিয়র খেলোয়াড়দের নিয়ে গড়া। বাংলাদেশের সিনিয়র খেলোয়াড় বলতে এক সাবিনা খাতুন। বয়সভিত্তিক খেলোয়াড়দের দিয়েই জাতীয় দল তৈরি করতে হচ্ছে বাফুফেকে।

গ্রুপ থেকে অন্তত রানার্সআপ হয়ে দ্বিতীয় পর্ব খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে ভারতের বিরুদ্ধে জয়ের কোনো বিকল্প নেই সাবিনাদের। তবে ভারত চেনা প্রতিপক্ষ বাংলাদেশের মেয়েদের কাছে। গত সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে সর্বশেষ সাক্ষাত হয়েছিল বাংলাদেশ ও ভারতের। বাংলাদেশ হেরেছিল ৩-১ গোলে।

আরআই/এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :