মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপ পিছিয়ে মার্চে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ১৬ নভেম্বর ২০১৮

আয়োজক ও তারিখ দুটোই বদলে গেলো দক্ষিণ এশিয়ার নারী ফুটবলের সবচেয়ে বড় প্রতিযোগিতা সাফ চ্যাম্পিয়নশিপের। ডিসেম্বরে টুর্নামেন্ট হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। তারিখও নির্ধারণ ছিল ১৭ থেকে ২৬ ডিসেম্বর। কিছুদিন আগে সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সেক্রেটারি আনোয়ারুল হক হেলাল আভাস দিয়েছিলেন, টুর্নামেন্ট পিছিয়ে জানুয়ারিতে যাবে। কিন্তু জানুয়ারিতেও হচ্ছে না মেয়েদের সিনিয়র সাফ চ্যাম্পিয়নশিপ, পিছিয়ে গেছে মার্চ পর্যন্ত।

শ্রীলঙ্কা মেয়েদের এ টুর্নামেন্ট আয়োজন করতে পারবে না আগেই ধরে নেয়া হয়েছিল। কিছুদিন ধরে দেশটির রাজনৈতিক সমস্যায় টুর্নামেন্ট দেয়া হয়েছে নেপালে। মার্চে টুর্নামেন্ট শুরুর সিদ্ধান্ত হলেও তারিখ নির্ধারণ হয়নি এখনো। সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সেক্রেটারি আনোয়ারুল হক হেলাল শুক্রবার বলেছেন, ‘আগামী সপ্তাহে খেলার তারিখ চূড়ান্ত করা হবে।’

২০১০ সালে বাংলাদেশের কক্সবাজার থেকে যাত্রা শুরু দক্ষিণ এশিয়ার নারী ফুটবলের সবচেয়ে বড় এ প্রতিযোগিতা। প্রতি দুই বছর অন্তর হয়ে আসছিল নারী সাফ চ্যাম্পিয়নশিপ। সে হিসেবে ২০১৮ সালেই হওয়ার কথা ছিল পঞ্চম আসর। এই প্রথম এক বছরের টুর্নামেন্ট হচ্ছে আরেক বছরে।

টুর্নামেন্টের প্রথম ৩ আসরে অংশ নিয়েছিল ৮ দেশ। ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত সর্বশেষ সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নেয়নি পাকিস্তান। খেলেছিল ৭ দেশ। ষষ্ঠ আসরে পাকিস্তান খেলার সিদ্ধান্ত নিলেও দল বাড়ছে না। আফগানিস্তান সাফ থেকে বেরিয়ে যাওয়ায় এবারও ৭ দেশ নিয়ে হবে মেয়েদের এই চ্যাম্পিয়নশিপ।

আরআই/এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :