নারী বিশ্বকাপে কঠিন গ্রুপে ব্রাজিল-আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:২০ এএম, ০৯ ডিসেম্বর ২০১৮

দরজায় কড়া নাড়ছে নারী বিশ্বকাপ। অষ্টমবারের মত আয়োজিত এ বিশ্বকাপে প্রথমবারের মত হতে যাচ্ছে ফ্রান্সে। সে লক্ষ্যেই ৮ ডিসেম্বর হয়ে গেল নারী বিশ্বকাপের ড্র। যেখানে বেশ কঠিন গ্রুপেই পড়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা। তবে তুলনামূলক সহজ গ্রুপে পড়েছে বর্তমান চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্র।

প্যারিসের একটি হোটেল অনুষ্ঠিত ড্রয়ে উপস্থিত ছিলেন প্রায় সব বিখ্যাত সাবেক নারী ফুটবলাররা। ২৪টি দল ছয়টি গ্রুপে ভাগ হয়ে লড়াই করবে। যেখানে স্বাগতিক ফ্রান্সের গ্রুপে রয়েছে দক্ষিণ কোরিয়া, নরওয়ে ও নাইজেরিয়া।

২০০৭ সালের রানার্সআপ ব্রাজিল খেলবে ২০০৭ সালের কোয়ার্টার ফাইনালিস্ট ইতালি এবং তিনবারের কোয়ার্টার ফাইনালিস্ট অস্ট্রেলিয়ার বিপক্ষে। তাদের গ্রুপের অন্য সদস্য প্রথমবারের মত খেলতে আসা জ্যামাইকা।

পুরুষদের ফুটবলে বেশ নামঢাক থাকলেও নারীদের ফুটবলে তেমন জৌলুশ নেই আর্জেন্টিনার। এ নিয়ে মাত্র তিনবার অংশ নিতে যাচ্ছে দলটি। যেখানে এখন পর্যন্ত ছয়টি ম্যাচ খেলে সবকটিতেই হারের মুখ দেখতে হয়েছে আলবিসেলেস্তেদের। গ্রুপ ডি-তে আর্জেন্টিনার প্রতিপক্ষ ২০১৫ সালে তৃতীয় হওয়া ইংল্যান্ড এবং ২০১১ সালের চ্যাম্পিয়ন ও বর্তমান রানার্সআপ জাপানের বিপক্ষে। তাদের অন্য প্রতিপক্ষ স্কটল্যান্ড।

 নারী বিশ্বকাপের ড্র

গ্রুপ এ – ফ্রান্স, দক্ষিণ কোরিয়া, নরওয়ে, নাইজেরিয়া।

গ্রুপ বি –জার্মানি, চীন, স্পেন, দক্ষিণ আফ্রিকা।

গ্রুপ সি – অস্ট্রেলিয়া, ইতালি, ব্রাজিল, জ্যামাইকা।

গ্রুপ ডি – ইংল্যান্ড, স্কটল্যান্ড, জাপান, আর্জেন্টিনা।

গ্রুপ ই – কানাডা, ক্যামেরুন, নিউজিল্যান্ড, নেদারল্যান্ডস।

গ্রুপ এফ – যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড, চিলি, সুইডেন।

আরআর/এএইচ/এমএমজেড

আপনার মতামত লিখুন :