রাসেল-ব্রাদার্স প্রথম সেমিফাইনাল বুধবার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:৩৮ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৮

স্বাধীনতা কাপের সর্বাধিক তিনবারের চ্যাম্পিয়ন মোহামেডান বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকেই। গতবারের চ্যাম্পিয়ন আরামবাগ ক্রীড়া সংঘ ও রানার্সআপ চট্টগ্রাম আবাহনীর ছুটির ঘন্টা বেজেছে কোয়ার্টার ফাইনাল থেকে। শিরোপা লড়াইয়ে যে চার দল টিকে আছে তাদের মধ্যে আবাহনী ও শেখ রাসেল ক্রীড়া চক্র স্বাধীনতা কাপ জিতেছে একবার করে। অন্য দুই দলের মধ্যে ব্রাদার্স ইউনিয়ন একবার রানার্সআপ হয়েছে। বসুন্ধরা কিংসের এই প্রথম স্বাধীনতা কাপে অংশ নেয়া।

আবাহনী ও শেখ রাসেলের সামনে শিরোপা দুই করার, ব্রাদার্স ও বসুন্ধরা কিংসের সুযোগ চ্যাম্পিয়নের তালিকায় নাম ওঠানোর। তার আগে সবাইকেই সেমিফাইনালের হার্ডলস টপকিয়ে পৌছতে হবে ফাইনালমঞ্চে। সেই দুই দল কারা? এ প্রশ্নের প্রথম উত্তর পাওয়া যাবে বুবার সন্ধ্যায়। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে শেখ রাসেল ক্রীড়া চক্র ও ব্রাদার্স ইউনিয়ন। ব্লুজ ও কমলা জার্সিধারীদের ফাইনালে ওঠার লড়াই শুরু হবে বিকেল সাড়ে চারটায়। বৃহস্পতিবার একই সময়ে দ্বিতীয় সেমিফাইনালে আবাহনীর প্রতিপক্ষ নবাগত বসুন্ধরা কিংস।

শেখ রাসেল ক্রীড়া চক্র ও ব্রাদার্স ইউনিয়ন দুই দলই নিজ নিজ গ্রুপপ রানার্সআপ হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল। কোয়ার্টার ফাইনালে শেখ রাসেল ক্রীড়া চক্র ২-০ গোলে হারায় চট্টগ্রাম আবাহনীকে ও ব্রাদার্স ইউনিয়ন কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে হারায় আরামবাগ ক্রীড়া সংঘকে।

ব্রাদার্সের ভারতীয় কোচ সৈয়দ নাইমুদ্দিন সেমিফাইনাল নিয়ে বলেছেন, ‘এটা সেমিফাইনাল ম্যাচ। মানে খুবই গুরুত্বপূর্ণ। শেখ রাসেল শক্তিশালী দল। আমার ছেলেরা কঠিন পরিশ্রম করে এ পর্যন্ত এসেছে। আমার বিশ্বাস সেমিফাইনালেও তারা নিজেদের সেরাটা দেবে।’

শেখ রাসেল ক্রীড়া চক্রের কোচ সাইফুল বারী টিটু মনে করেন যারা সেমিফাইনাল পর্যন্ত এসেছে তারা সবাই শক্তিশালী। তাই কারো জন্যই ম্যাচটি সহজ হবে না। আমার দলের স্কোরিং সমস্যা আছে। আমাদের চেষ্টা থাকবে দ্রুত গোল বের করা।’

আরআই/এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :