ফ্রান্সে মানিয়ে নিতে ‘যুদ্ধ’ করতে হয়েছে নেইমারকে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ২১ জানুয়ারি ২০১৯

২০১৭ সালে বিশ্বরেকর্ড গড়ে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) নাম লিখিয়েছেন ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার জুনিয়র। পিএসজিতে যোগ দিয়ে ফুটবল মাঠে নিজের স্বাভাবিক দ্যুতি বজায় রেখেছেন নেইমার।

এখনো পর্যন্ত ফ্রেঞ্চ ক্লাবটির হয়ে ৫২টি প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন ২৬ বছর বয়সী নেইমার। ৪৮টি গোল করে ফ্রান্সের ক্লাব ফুটবলে নিজের উপস্থিতিটা জানান দিয়েছেন বেশ শক্তভাবেই। দারুণ প্রতিভাবান নেইমারকে ফ্রান্সের ফুটবলের সাথে খাপ খাইয়ে নিতে বেগ পেতে হয়নি খুব একটা।

কিন্তু ফ্রান্সের জীবনযাত্রার মানের সঙ্গে মিলিয়ে চলতে শুরুর দিকে বেশ ভোগান্তিই সইতে হয়েছে তাকে। রীতিমতো যুদ্ধ করতে হয়েছে নিজের মনের সঙ্গে। সম্প্রতি এক সাক্ষাৎকারে এসব কথা নিজেই জানিয়েছেন নেইমার।

ফরাসী লিগে মানিয়ে নেয়া যতোটা সহজ ছিলো, ফ্রান্সে থাকাটা ঠিক ততোটাই কঠিন ছিলো জানিয়ে নেইমার বলেন, ‘লিগ ওয়ানএর সঙ্গে মানিয়ে নেয়াটা আমার ধারণার চেয়েও সহজ ছিলো। কারণ এখানের ফুটবল অনেকটা স্প্যানিশ লা লিগার মতোই। কিন্তু এই শহরের পরিস্থিতি ও অবস্থার সঙ্গে মানিয়ে নেয়াটা মোটেও সহজ ছিলো না। শুরুতে বেশ সমস্যা হয়েছে। তবে এখন আমার কাছে নিজের বাড়ির মতোই মনে হয়।’

এসময় পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতার স্বপ্নের কথা জানিয়ে নেইমার বলেন, ‘আমাদের দলের সব খেলোয়াড়েরই লক্ষ্য চ্যাম্পিয়নস লিগ জেতা। আমরা জানি এটা খুব কঠিন, টুর্নামেন্টটাও বেশ জটিল। তবে আমাদের দলের সামর্থ্য রয়েছে সব বাধা জয় করার। কোনো দলই নিশ্চিতভাবে বলতে পারবে না তারা পিএসজিকে হারিয়ে দেবে। আমরা যদি সঠিক মুহূর্তে নিজেদের সেরাটা খেলতে পারি তাহলে ভালো কিছুই সম্ভব।’

এসএএস/আরআইপি

আপনার মতামত লিখুন :