আবাহনীর বিপক্ষে ‘যুদ্ধ’ জিতল বসুন্ধরা কিংস

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ২৩ জানুয়ারি ২০১৯

বাংলাদেশ প্রিমিয়ার লিগের একাদশ আসরের টপ ফেভারিট আবাহনী ও বসুন্ধরা কিংসের দেখাটা হয়ে গেলে দ্বিতীয় রাউন্ডেই। কাগজ-কলমে চ্যাম্পিয়ন আর নবাগত দলের খেলা বলেই ফিকশ্চারে আগেভাগে; কিন্তু এ দল দুটির লড়াই যে হয়ে থাকলো লিগের অন্যতম সেরা ম্যাচও।

ফেডারেশন কাপের ফাইনালে বসুন্ধরা কিংসকে হারিয়ে নিজেদের শক্তিমত্তা দেখিয়েছে আবাহনী। বসুন্ধরা কিংস পাল্টা জবাব দিয়েছে স্বাধীনতা কাপের সেমিফাইনালে। আবাহনীকে হারিয়ে ফাইনালে উঠে অভিষেক আসরেই ট্রফি বসুন্ধরা কিংসের।

প্রথম দুই ট্রফি ভাগ করে নেয়া এই দুই দলের ম্যাচ মানেই উত্তেজনার বাড়তি আগুন। ফেডারেশন কাপের ফাইনালের মারামারির ঘটনাতো দুই দলের ম্যাচে নতুন মাত্রা যোগ করে দিয়েছে। যে কারণে আবাহনী ও বসুন্ধরা কিংসের ম্যাচকে ফুটবল মাঠের ‘যুদ্ধ’ও বলে অনেকে। সেই যুদ্ধে বুধবার বসুন্ধরা শুধু জিতেইনি, রীতিমতো বিধ্বস্ত করেছে আবাহনীকে।

Bashundara

দুই দলের শক্তি কাগজ-কলমে প্রায় সমান। আর এমন দুই দলের ম্যাচের ফল ৩-০? অনেকে অবাকই হয়েছেন। প্রিমিয়ার লিগে নিকট অতীতে এত বড় ব্যবধানে হারেনি আবাহনী।

নীলফামারীর স্টেডিয়াম যার নামে সেই শেখ কামাল আবাহনীর প্রতিষ্ঠাতা। প্রতিষ্ঠাতার নামের মাঠেই আবাহনীকে পাড়া-মহল্লার দল বানিয়ে ছেড়েছে বসুন্ধরা কিংস। নিজেদের ভেন্যুতে লিগের প্রথম ম্যাচ। দর্শক এনে গ্যালারি ভরানোর চেষ্টা ছিল বসুন্ধরা কিংসের। কলিন্দ্রেসরা মাঠে খেলে আবাহনীকে বিধ্বস্ত করেছেন আর গ্যালারি মাতিয়েছেন লাল টি-শার্ট পরা সমর্থকরা।

আরআই/আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :