শতভাগ জয় নিয়ে ছুটছে বসুন্ধরা কিংস

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:১২ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯

সবগুলো ট্রফি জয়ের লক্ষ্য নিয়ে প্রিমিয়ার লিগে দল গঠন করলেও শুরুতেই হোঁচট খেয়েছিল বসুন্ধরা কিংস। ফেডারেশন কাপের ফাইনালে উঠেও হেরে যায় আবাহনীর কাছে। তবে তারা মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্ট স্বাধীনতা কাপ চ্যাম্পিয়ন হয়েছে ফাইনালে সেই আবাহনীকে হারিয়েই। নবাগত দলটির এখন সব ধ্যান-জ্ঞ্যান প্রিমিয়ার লিগে। ঘরোয়া ফুটবলের সবচেয়ে মর্যাদার আসরে সঠিক রাস্তায়ই আছে তারা। পাঁচ রাউন্ড শেষে বসুন্ধরা কিংস আছে শীর্ষে। ১৩ ক্লাবের মধ্যে তাদের ঝুলিতেই আছে পূর্ণ পয়েন্ট। ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে গত মৌসুমে চ্যাম্পিয়নশিপ লিগ জেতা দলটি।

প্রিমিয়ার লিগের সর্বাধিক ৬ বারের চ্যাম্পিয়ন আবাহনী লিগের শুরুতেই হারের তেঁতো স্বাদ পেয়েছে। বসুন্ধরা কিংসই তাদের হারিয়েছে। গতবারের রানার্সআপ শেখ জামালও হার মেনেছে নতুন দলটির কাছে। শেষ করা ৪ ম্যাচের মধ্যে দুটি বিগ ম্যাচ জিতে অন্যদের চেয়ে সুবিধাজনক অবস্থানেই আছে নবাগত দলটি। তাদের অন্য দুটি জয় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও আরেক নবাগত নোফেল স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে।

লিগ লম্বা এক পথ। কোন দল শ্রেষ্ঠত্বের মুকুট পড়বে, তা এখনই অনুমান করা কঠিন। যে কোনো রাউন্ডে হিসেব উল্টে যেতে পারে। তবে শুরুটা বসুন্ধরা কিংসের আশা জাগানোর মতোই। শত ভাগ জয় নিয়েই তারা ছুটছে সামনে। শিরোপার দৌড়ে থাকা দলগুলোর মধ্যে তারাই সবার সামনে।

বসুন্ধরা কিংসের কাছে হারার পর আবাহনীও আর পেছনে ফিরে তাকায়নি। টানা তিন জয়ে তারাও ভালোভাবে টিকে আছে শিরোপা ধরে রাখার দৌড়ে। ৫ ম্যাচে চার জয়ে তাদের পয়েন্ট ১২। বসুন্ধরা কিংসের মতো কোনো ম্যাচ না হারা দল শেখ রাসেলও। তবে তারা ম্যাচ না হারলেও পয়েন্ট হারিয়েছে। সর্বশেষ ম্যাচে আত্মঘাতী গোলে ড্র করেছে সাইফ স্পোর্টিং ক্লাবের সঙ্গে। চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে ব্লুজরা।

১০ পয়েন্ট নিয়ে তাদের পরই সাইফ স্পোর্টিং ক্লাব। এক ম্যাচ বেশি খেলায় টেবিলে তারা চার নম্বরে। তার পরের দলগুলো আরামবাগ ক্রীড়া সংঘ, চট্টগ্রাম আবাহনী, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ৩ পয়েন্ট করে পেয়েছে মোহামেডান, ব্রাদার্স ও মোহামেডান। মোহামেডান ও ব্রাদার্স জিতেছে একটি করে ম্যাচ। রহমতগঞ্জ ৩ পয়েন্ট পেয়েছে তিনটি ড্র করে। রহমতগঞ্জের মতো জয়ের মুখ না দেখা দুই দল নোফেল স্পোর্টিং ক্লাব ও বিজেএমসি। ১ পয়েন্ট করে নিয়ে লিগ টেবিলের তলানিতে তারা।

মঙ্গলবার শুরু হচ্ছে লিগের ষষ্ঠ রাউন্ড। এ রাউন্ডের প্রথম ম্যাচ ময়মনসিংহের রফিকউদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে। বিকেল তিনটায় স্বাগতিক আরামবাগের সঙ্গে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী। বিকেল ৪ টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বর্তমান রানার্সআপ শেখ জামালের প্রতিপক্ষে ব্রাদার্স ইউনিয়ন।

পঞ্চম রাউন্ড শেষে গোলদাতাদের শীর্ষে আছেন মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের আইভরি কোস্টের ফরোয়ার্ড বাল্লো ফামোসা। একটি হ্যাটট্রিকসহ তার গোল ৫ টি। ৪ গোল তার পরে আছেন রহমতগঞ্জের কঙ্গোর ফরোয়ার্ড সিয়ো জুনাপিও। ৩ টি করে গোল আছে ৮ জনের। এর মধ্যে স্থানীয় তিন ফুটবলার বসুন্ধরা কিংসের মতিন মিয়া, আবাহনীর নাবিব নেওয়াজ জীবন ও আরামবাগ ক্রীড়া সংঘের জাহিদ হোসেন।

পঞ্চম রাউন্ড শেষে প্রিমিয়ার ফুটবল লিগ পয়েন্ট তালিকা

দল

ম্যাচ   

জয়  

ড্র        

হার

পয়েন্ট

বসুন্ধরা                            

৪    

৪ 

১২

আবাহনী    

৫    

০ 

১ 

১২

শেখ রাসেল

১ 

০ 

১০

সাইফ স্পোর্টিং 

৫    

১ 

১ 

১০

আরামবাগ                    

৫    

০ 

চট্ট. আবাহনী  

৫    

১ 

শেখ জামাল   

৫    

১ 

মুক্তিযোদ্ধা

৫    

০ 

ব্রাদার্স     

১ 

০ 

রহমতগঞ্জ    

৫    

০ 

মোহামেডান

১ 

০ 

নোফেল    

০ 

১ 

১ 

বিজেএমসি   

৫    

০ 

১ 

১ 

আরআই/এমএমআর/এমএস