১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন গ্যারেথ বেল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০৫ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৯

অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে পরিবর্তিত হিসেবে মাঠে নেমেছিলেন রিয়াল তারকা গ্যারেথ বেল। কিন্তু মাঠে নামার পর অ্যাটলেটিকো সমর্থকদের দুয়ো ধ্বনি শুনতে হয়েছে তাকে। যে কারণে মোটামুটি ক্ষেপেই ছিলেন ওয়েলসের এই তারকা। ম্যাচের ৭৩ মিনিটে যেই না দলের হয়ে তৃতীয় গোলটি করলেন, অমনি নিজের সব রাগ-ক্ষোভ যেন ঝেড়ে ফেললেন দুয়ো ধ্বনি দেয়া সমর্থকদের ওপর।

ওয়ানডা মেট্রোপোলিটানো স্টেডিয়ামে গোলের উদযাপন করতে গিয়ে ডান হাত মাথা বরাবর নিয়ে বেল তাক করেন গ্যালারিতে উপস্থিত দর্শকদের দিকে। অর্থ্যাৎ দুয়ো ধ্বনির পাল্টা দেন তিনি গোল উদযাপন করতে গিয়ে। হাত তুলে অশ্লীল অঙ্গভঙ্গি করলেন, অসম্মানজনক ইঙ্গিত করলেন দর্শকদের দিকে।

এই অপরাধেই এখন অন্তত ১২ ম্যাচ নিষেধাজ্ঞার মুখে পড়তে যাচ্ছেন রিয়াল তারকা। যদিও বেলের বিষয়টা ওইদিনের ম্যাচ রেফারিদের রিপোর্টে উঠে আসেনি। তবে, লা লিগা কর্তৃপক্ষ ভিডিও ফুটেজের ভিত্তিতে এ নিয়ে রিপোর্ট তৈরি করেছে এবং তারা এটাকে পাঠিয়ে দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কম্পিটিশন কমিটির কাছে।

রিপোর্টে বলা হয়েছে, ‘ম্যাচের ৭৩তম মিনিটে গ্যারেথ বেল তার দলের তৃতীয় গোল করেন। যাকে আবার স্থানীয় সমর্থকরা প্রথম থেকেই দুয়ো ধ্বনি দিয়ে যাচ্ছিল। গোল করার পর তিনি তার ডান হাত মাথার কাছে নিয়ে দর্শকদের উদ্দেশ্যে অশ্লীল ভঙ্গি করেন। এরপর আরও একটি অঙ্গভঙ্গি করেন যা অশ্লীল এবং এক হাত দিয়ে আরেক হাতকে কেটে ফেলার ভঙ্গি করেন।’

গত বছরই লা লিগা ম্যাচ চলাকালীন খেলোয়াড়দের আচরণবিধি সংস্কার ও পরিবর্তন করে। যেখানে খেলোয়াড়দের এ ধরনের অশ্লীল অঙ্গভঙ্গির জন্য শাস্তি হিসেবে ন্যুনতম ৪ ম্যাচ থেকে সর্বোচ্চ ১২ ম্যাচ পর্যন্ত শাস্তির বিধান রাখা হয়েছে। গ্যারেথ বেলের বিরুদ্ধে যদি এই অভিযোগ সত্যি প্রমাণিত হয়, তাহলে ৪ থেকে ১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন তিনি। না হলেও ১ থেকে ৩ ম্যাচের নিষেধাজ্ঞার সম্ভাবনা রয়েছে তার।

স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কম্পিটিশন কমিটি অশ্লীল অঙ্গভঙ্গির ধরণ দেখেই এ ব্যাপারে তাদের সিদ্ধান্ত জানাবেন।

আইএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]