ঢাকায় ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবলারের একই পরিণতি!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪৯ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

দুই জনের জার্সি নম্বরই ৯। একজন আর্জেন্টিনার লুসিয়ানো এমানুয়েল পেরেজ, অন্যজন ব্রাজিলের অ্যালেক্স রাফায়েল ডি সিলভা। রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিশ্ব ফুটবলের দুই পরাশক্তি দেশের এই দুই ফুটবলারের হলো একই হাল। দু’জনই সুযোগ মিস করলেন বল পোস্টে লাগিয়ে। প্রথমার্ধে শেখ জামালের লুসিয়ানো, দ্বিতীয়ার্ধে শেখ রাসেলের রাফায়েল। ম্যাচটাও শেষ হয়েছে গোলশূন্যভাবে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে দুই দলই সাবেক চ্যাম্পিয়ন। শিরোপা পুনরুদ্ধারের দৌড়ে বেশ ভালোভাবেই এগুচ্ছিল তারা। ড্র করে দুই দলই খানিকটা পিছিয়ে পড়লো প্রতিদ্বন্দ্বীদের চেয়ে। টানা তিন ম্যাচ জয়ের পর ড্র করলো শেখ জামাল। শেখ রাসেল ড্র করে টিকিয়ে রাখলো নিজেদের নামের আগে ‘অপরাজিত’ শব্দটি।

পুরো ম্যাচে উল্লেখ করার মতো আক্রমণ ছিল চারটি। যার দুটিতে বাধা হয়েছিল গোলপোস্ট। সপ্তম মিনিটে মাঝবৃত্ত থেকে শেখ জামালের কিরগিজস্তানের ডেভিড ব্রুচের লম্বা পাস ধরে আর্জেন্টাইন ফরোয়ার্ড লুসিয়ানো যে শট নেন তা ফিরে আসে পোস্টে লেগে। শুরুতেই গোলবঞ্চিত হয় শেখ জামাল। এই লুসিয়ানোই ৪৩ মিনিটে ফাঁকা পোস্ট পেয়ে বল পাঠিয়েছেন বাইরে।

রাসেলের প্রথম একাদশে ছিলেন না ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফায়েল। দ্বিতীয়ার্ধে বিপলুকে উঠিয়ে রাফায়েলকে মাঠে নামান রাসেলের কোচ সাইফুল বারী টিটু। ৬৫ মিনিটে দারুণ এক সুযোগও পেয়েছিলেন নেইমারের দেশের ফুটবলার; কিন্তু বক্সের কোনা থেকে নেয়া তার শট ফিরে আসে গোলপোস্ট কাঁপিয়ে।

সপ্তম ম্যাচে শেখ জামালের এটি দ্বিতীয় ড্র। ১১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে পঞ্চম স্থানে তারা। রাসেল অবশ্য তাদের চেয়ে ভালো অবস্থানে। দ্বিতীয় ড্র করে ১৪ পয়েন্ট নিয়ে তারা লিগ টেবিলের তৃতীয় স্থানে।

আরআই/আইএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :