এবার বার্সাকে রুখে দিল লিওন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪০ এএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯

ফেব্রুয়ারি মাসটা যেন অপয়া হয়ে এসেছে স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনার জন্য। জানুয়ারির মাসের শেষদিন সেভিয়ার বিপক্ষে ৬-১ গোলে জেতার পর থেকে খেই হারিয়ে ফেলেছেন আর্নেস্ত ভালভার্দের শিষ্যরা।

চলতি মাসে এখনো পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে জিততে পেরেছে মাত্র একটিতে, তবে হারেনি কোনো ম্যাচ। ড্র হয়েছে বাকি চার ম্যাচ। যার শেষটি উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোল রাউন্ডের প্রথম লেগের অলিম্পিক লিওনের বিপক্ষে।

লিওনের ঘরের মাঠ পার্ক অলিম্পিক লিওনেজে গোলশূন্য ড্র করেছেন লিওনেল মেসি-লুইস সুয়ারেজরা। যা কি না সবশেষ পাঁচ ম্যাচের মধ্যে তাদের চতুর্থ ড্র।

সেভিয়াকে ৬-১ গোলে উড়িয়ে দেয়ার পর ভ্যালেন্সিয়ার সঙ্গে ২-২, রিয়াল মাদ্রিদের সঙ্গে ১-১ এবং অ্যাটলেটিকো বিলবাওয়ের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল বার্সা। পরে রিয়াল ভায়োদলিদের বিপক্ষে পেনাল্টি থেকে পাওয়া একমাত্র গোলে ড্রয়ের বৃত্ত ভেঙেছিল স্পেনের অন্যতম সেরা ক্লাবটি।

কিন্তু এক ম্যাচ না যেতেই আবারও জয়বঞ্চিত বার্সেলোনা। পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলেও ফিনিশিংয়ের অভাবে গোলশূন্যই থাকতে হয়েছে লালিগার বর্তমান চ্যাম্পিয়নদের। গোটা ম্যাচেই হতাশাজনক পারফরম্যান্স দেখিয়েছেন দলের মূল স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

এছাড়া গোলের সুযোগ পেয়ে তা কাজে লাগাতে পারেননি লিওনেল মেসি, ওসুমানে দেম্বেলে কিংবা ইভান রাকিটিচরা। মিডফিল্ডার সার্জিও বুসকেটস দুটি জোরালো শট করেও হতাশ হয়েছেন লিওনের জমাট রক্ষণের সামনে।

যে কারণে পুরো ম্যাচে ৬৩ শতাংশ বল দখল কিংবা ২৫টি গোলের আক্রমণ করেও জয়ীর বেশে মাঠ ছাড়তে পারেনি বার্সেলোনা। উলটো হলুদ কার্ড দেখেছেন নেলসন সেমেদো এবং সার্জিও রবার্তো।

আগামী ১৪ই মার্চ শেষ ষোলর দ্বিতীয় লেগের ম্যাচে ক্যাম্প ন্যুতে লিওনকে স্বাগত জানাবে বার্সেলোনা। সে ম্যাচে জয়ব্যতীত কোনো পথ খোলা নেই ভালভার্দের শিষ্যদের সামনে।

এসএএস/বিএ

আপনার মতামত লিখুন :