হ্যাটট্রিকের ‘ফিফটি’ পূরণ মেসির

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৮ এএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯

শনিবার রাতে যেনো অশরীরী আত্মা ভর করেছিল স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির। গোল করা, গোল করানো, মাঝমাঠে আক্রমণ সাজানো কিংবা রক্ষণভাগে নেমে আক্রমণ প্রতিহত করা- কী করেননি মেসি?

সেভিয়ার বিপক্ষে মেসির অতিমানবীয় পারফরম্যান্সে ৪-২ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। দুই-দুইবার পিছিয়ে পড়া দলকে শুধু ম্যাচে ফেরানইনি, ৮৫ তম মিনিটে লিড এনে দিয়ে পূরণ করেছেন নিজের হ্যাটট্রিক। আবার লুইস সুয়ারেজকে দিয়ে করিয়েছেন চতুর্থ গোলটিও।

এটি পেশাদার ফুটবল ক্যারিয়ারের পঞ্চাশতম হ্যাটট্রিক মেসির। একইসঙ্গে স্বীকৃত ফুটবলে ৬৫০ গোলও পূরণ হয়েছে মেসির। চির প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালোদোর (৫১) চেয়ে মাত্র একটি হ্যাটট্রিক কম মেসির।

স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় নিজের ক্যারিয়ার শুরু করা মেসি, এ দলের হয়েই করেছেন নিজের ৪৪টি হ্যাটট্রিক। বাকি ৬টি হ্যাটট্রিক নিজ দেশ আর্জেন্টিনার।

২০০৭ সালে স্প্যানিশ লা লিগার ম্যাচের রিয়াল মাদ্রিদের বিপক্ষে প্রথমবারের মতো হ্যাটট্রিক করেন মেসি। সেই থেকে ১২ বছর পর শনিবার একই টুর্নামেন্টের ম্যাচে সেভিয়ার বিপক্ষে করা হ্যাটট্রিকটি লা লিগায় মেসির ৩২তম হ্যাটট্রিক। লা লিগায় তার চেয়ে দুইটি বেশি হ্যাটট্রিক রয়েছে রোনালদোর।

এছাড়া উয়েফা চ্যাম্পিয়নস লিগে ৮টি, স্প্যানিশ কোপা দেল রে’তে ৩টি এবং স্প্যানিশ সুপার কাপেও ১টি হ্যাটট্রিক রয়েছে মেসির।

এসএএস/আরআইপি