বাংলাদেশ-ভারত ফাইনালে ওঠার লড়াই বুধবার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৫১ পিএম, ১৯ মার্চ ২০১৯

নেপালের বিরাটনগরে বিরাট চ্যালেঞ্জ বাংলাদেশের। সে চ্যালেঞ্জ নারী সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল। যেখানে প্রতিপক্ষ ভারত। বুধবার চারবারের চ্যাম্পিয়ন ভারতের সঙ্গে সেমিফাইনালে খেলতে নামছে বাংলাদেশের মেয়েরা। দক্ষিণ এশিয়ার মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে এটাই বাংলাদেশ-ভারত প্রথম সেমিফাইনাল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সোয়া ৩ টায়।

মেয়েদের ফুটবলে বাংলাদেশ ও ভারতের লড়াইটাকে অসমই ধরা হয়। আগে ৯ বার খেলে ভারতের সঙ্গে একটি মাত্র ড্র করে ৮ বারই হেরেছে বাংলাদেশের মেয়েরা। সর্বশেষ গত নভেম্বরে মিয়ানমারে অলিম্পিক বাছাইয়ে বাংলাদেশকে ৭-১ গোলে হারিয়েছিল ভারত।

বাংলাদেশ সাফ চ্যাম্পিয়নশিপের গত আসরে দুইবার মুখোমুখি হয়েছিল ভারতের। গ্রুপ পর্বে গোলশূন্য ছিল ম্যাচ। ফাইনালে ভারত জিতেছে ৩-১ গোলে।

বুধবার সেমিফাইনালেও ফেভারিট হিসেবেই মাঠে নামবে ভারতের মেয়েরা। খেলাটা ফুটবল বলেই ম্যাচের আগেই হেরে যাবেন না সাবিনারা। শেষ পর্যন্ত লড়াইয়ের প্রত্যয় নিয়েই ভারতের মোকাবিলা করবে ছোটনের শিষ্যরা।

বাংলাদেশের জন্য ভালো খবর হলো ফরোয়ার্ড কৃষ্ণা রানী সেমিফাইনালে থাকছেন। অনুশীলনে চোট পাওয়ায় গ্রুপ পর্বের দুই ম্যাচে পাওয়া যায়নি তাকে। কৃষ্ণা যোগ হওয়ায় আক্রমণভাগে শক্তি বৃদ্ধি পাবে বাংলাদেশের। অধিনায়ক সাবিনার সঙ্গে কৃষ্ণার বোঝাপড়াটাও ভালো।

আরআই/এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :