সাইফ স্পোর্টিং ও চট্টগ্রাম আবাহনীর ৬ ফুটবলারকে তলব

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:০৭ পিএম, ২১ মার্চ ২০১৯

পাতানো খেলার অভিযোগে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দুই দল সাইফ স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনীর ৬ ফুটবলারকে তলব করেছে বাফুফের পাতানো খেলা সনাক্তকরণ কমিটি। বৃহস্পতিবার কমিটির প্রথম সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

বাফুফের স্ট্যান্ডিং কমিটিগুলোর মধ্যে পাতানো খেলা সনাক্তকরণ কমিটি করা হয়েছে নিরপেক্ষ ব্যক্তিদের নিয়ে। দুই সদস্যের কমিটির চেয়ারম্যান সাবেক সচিব হুমায়ুন খালিদ এবং সদস্য সাবেক যুগ্মসচিব সরদার মোহাম্মদ সোয়েব।

কমিটি প্রথম সভায় অভিযোগ ওঠা ম্যাচটির ভিডিও পর্যালোচনা করে দুই দলের ৩ জন করে ৬ ফুটবলারের খেলা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে। তাদের জিজ্ঞাসাবাদের জন্য আগামী রবিবার সন্ধ্যায় ডেকেছে কমিটি। তবে কোন ৬ জনকে সন্দেহ করা হয়েছে তা বলেনি বাফুফের সংশ্লিষ্ট বিভাগ।

গত ২৩ ফেব্রুয়ারি ময়মনসিংহের রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগে মুখোমুখি হয়েছিল সাইফ স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনী। ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। ওই ম্যাচটি সমঝোতামূলক ছিল কিনা তা খতিয়ে দেখছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বাংলাদেশ প্রফেশনাল লিগ কমিটি প্রিমিয়ার লিগের সব ম্যাচই ভিডিও করে থাকে নিজেদের উদ্যোগে। সেই ভিডিও নিয়েই বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায় সভায় বসেছিল পাতানো খেলা সনাক্তকরণ কমিটি।

ঘরোয়া ফুটবলে পাতানো খেলার অভিযোগ নতুন নয়। এ নিয়ে বছরের পর বছর আলোচনা হয়েছে, পাতানো খেলা প্রমানও হয়েছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে পাতানো খেলার অভিযোগে জরিমানা, শাস্তি পর্যন্ত হয়েছে। তবে একাদশ প্রিমিয়ার লিগে এই ম্যাচটি ছাড়া আরো কোনো অভিযোগ উঠেনি। চলমান লিগে এই প্রথম কোনো ম্যাচ নিয়ে সন্দেহ প্রকাশ করে তা তদন্তের উদ্যোগ নিয়েছে বাফুফে।

আরআই/এসএএস/এমকেএইচ