‘ফিলিস্তিনের বিরুদ্ধে ম্যাচটাও কঠিন হবে’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ২৩ মার্চ ২০১৯

ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ৮১ ধাপ এগিয়ে বাহরাইন। শুক্রবার রাতে এ দেশটির অলিম্পিক দলের কাছে লড়াই করে ১-০ গোলে হেরেছে বাংলাদেশ অলিম্পিক দল। র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ৯২ ধাপ উপরে ফিলিস্তিন। মধ্যপ্রাচ্যের এ দেশটির যুব দলের সঙ্গে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ রবিবার সন্ধ্যা ৭টায়। কী করবে বাংলাদেশ?

র‌্যাংকিং, ফুটবল ঐতিহ্য আর ইতিহাস সব দিকেই বাংলাদেশের চেয়ে এগিয়ে ফিলিস্তিন। এ দলটির বিরুদ্ধে বাংলাদেশ কোনো পর্যায়ের ফুটবলেই কখনো জিততে পারেনি। ২০০৬ সালে এএফসি চ্যালেঞ্জ কাপে ১-১ ড্রটাই ফিলিস্তিনের বিরুদ্ধে সেরা সাফল্য বাংলাদেশের। সে দেশের বিরুদ্ধে খেলতে নামার আগে সমীহ করতে ভুলছেন না বাংলাদেশ কোচ জেমি ডে। শনিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ বলেছেন ফিলিস্তিনের বিরুদ্ধেও ম্যাচটি কঠিন হবে। যেমন হয়েছে বাহরাইনের বিরুদ্ধে।

‘শুক্রবার রাতে আমরা বাহরাইনের কাছে হেরেছি। ওই ম্যাচ থেকে আমাদের কিছু শিক্ষা নিতে হবে। আগের ম্যাচে আমরা যেভাবে খেলেছি এ ম্যাচেও আমাদের সেভাবে খেলতে হবে। অবশ্যই আমাদের ভালো শুরু করতে হবে। এ ম্যাচ থেকে কিছু পেতে হলে আমাদের লক্ষ্যে অটুট থাকতে হবে। প্রতিপক্ষ ভুল করলে আমাদের সেটা কাজে লাগানোর চেষ্টা করবো’-বলেছেন বাংলাদেশের কোচ জেমি ডে।

বাংলাদেশ কী আগের ম্যাচের মতো ৫ ডিফেন্ডার রেখে একাদশ সাজাবে? এমন প্রশ্নের উত্তরে জেমি ডে বলছেন, ‘সেটা রাতে সিদ্ধান্ত নেবো। আমার সেরা একাদশ নিয়েই ফিলিস্তিনির মোকাবিলা করবো। আমি আগেও বলেছি, এই গ্রুপে বাহরাইন ও ফিলিস্তিন বেটার দল। সুতরাং আমাদের জন্য এটাও কঠিন ম্যাচ। তবে আমরা বিনা চ্যালেঞ্জে ছাড়ছি না। ম্যাচ থেকে কিছু পেতে আমাদের সেরাটা দিতে হবে’- বলেছেন জেমি ডে।

আরআই/আইএইচএস/জেআইএম