জয় দিয়ে প্রথম পর্ব শেষ করলো আবাহনী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:০৭ পিএম, ১৩ এপ্রিল ২০১৯

জয় দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্ব শেষ করলো আবাহনী। শনিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়নরা ৪-৩ গোলে হারিয়েছে বর্তমান রানার্সআপ শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। এ জয়ে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় অবস্থানে থেকে প্রথম পর্ব শেষ করলো আবাহনী।

খেলা শুরুর প্রথম মিনিটেই পিছিয়ে পড়েছিল আকাশী-হলুদ শিবির। শেখ জামালের আর্জেন্টাইন ফরোয়ার্ড লুসিয়ানো গোল করে এগিয়ে দেন নিজের দলকে। শুরুতে গোল দিয়ে শেখ জামাল যেন মৌচাকে ঢিল ছুড়ে দেয়। এক গোল দিয়ে পরপর চার গোল হজম করে তারা। শেষ দিকে আরো দুটি গোল দিয়ে ৪-৩ ব্যবধানের হার নিয়ে ঘরে ফিরেছে শেখ জামাল। এর মধ্যে আবার একটি আত্মঘাতি গোলও আছে।

প্রথম মিনিটে ডানদিক দিয়ে ঢুকে সাখাওয়াত রনি যে ক্রস দেন তাতে চলন্ত বলে পা লাগিয়ে আবাহনীল জালে বল জড়ান লুসিয়ানো। ৯ মিনিট পরই ম্যাচে ফেরে আবাহনী। জীবনের ফ্রি-কিক থেকে হেডে গোল করেন আফগানিস্তানের ডিফেন্ডার মাসিহ সাইঘানি।

২৭ মিনিটে মনজুর রহমান মানিকের আত্মঘাতি গোল পিছিয়ে দেয় শেখ জামালকে। আবাহনীর রায়হান হাসানের থ্রো হেডে প্রতিহত করতে গিয়ে নিজেদের পোস্টেই বল জড়িয়ে দেন এ তরুণ ডিফেন্ডার।

আবাহনী ২-১ গোলে এগিয়ে যাওয়ার পর শুরু হয় প্রচন্ড ঝড়-বৃষ্টি। তাতে বন্ধ হয়ে যায় খেলা। মাঠে জমে যাওয়া পানি অপসারণ করে ঘন্টাখানেক পর আবার খেলা শুরু হয়। বাকি সময় দুই দলই দুটি করে গোল করে। ৬৩ মিনিটে বেলফোর্ট ও ৭০ মিনিটে জীবন গোল করলে আবাহনী এগিয়ে যায় ৪-১ গোলে। কিন্তু শেখ জামালের জাকির হোসেন জিকু ৭৯ ও ৯০ মিনিটে গোল করে হারের ব্যবধান কমান।

শেখ জামালের এটি ১১ ম্যাচে চতুর্থ হার। ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে গতবারের রানার্সআপরা। তারা প্রথম পর্বের শেষ ম্যাচ খেলবে ১৮ এপ্রিল নবাগত নোফেল স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে।

নোয়াখালীতে অনুষ্ঠিত পয়েন্ট টেবিলের তলানিতে থাকা বিজেএমসি ও ব্রাদার্সের মধ্যেকার অন্য ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। বিজেএমসি চার পয়েন্ট নিয়ে সবার নিচে। ৫ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে ব্রাদার্স।

আরাআই/আইএইচএস/এমকেএইচ