শনিবার থেকে আবার বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ১৪ জুন ২০১৯

তিন সপ্তাহের বিরতি শেষে শনিবার থেকে আবার মাঠে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ। ৯ মে দ্বিতীয় পর্বের খেলা শুরু হয়ে তিন রাউন্ড হওয়ার পর ২৪ মে থেকে ২২ দিনের বিরতিতে যায় দেশের ফুটবলের সবচেয়ে মর্যাদার এ আসর। শব-ই-কদর, ঈদুল ফিতর ও বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের জন্য এই বিরতি দেয়া হয়েছিল লিগের।

শনিবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের দুটি ম্যাচ। দুটিই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। বিকেল চারটায় বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী খেলবে রহমতগঞ্জের বিপক্ষে এবং সন্ধ্যা ৭ টায় সাবেক চ্যাম্পিয়ন শেখ জামালের প্রতিপক্ষ টিম বিজেএমসি। এ রাউন্ডে খেলা নেই পয়েন্ট টেবিলের শীর্ষ দল বসুন্ধরা কিংসের।

প্রিমিয়ার লিগের ১৬ রাউন্ড শেষে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বসুন্ধরা কিংস। দ্বিতীয় স্থানে থাকা আবাহনীর পয়েন্ট ৩৬। শেখ রাসেল ক্রীড়া চক্র ৩৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে এবং চারে আছে সাইফ স্পোর্টিং ক্লাব ৩০ পয়েন্ট নিয়ে।

প্রথম পর্বে অবনমন অঞ্চলে থাকা মোহামেডান দ্বিতীয় রাউন্ডে ভালো শুরু করায় একটু নিরাপদ দূরত্বে উঠতে পেরেছে। ১৩ পয়েন্ট নিয়ে দশম স্থানে সাদা-কালোরা।

টেবিলের নিচের তিন দল নোফেল স্পোর্টিং ক্লাব (৯), ব্রাদার্স ইউনিয়ন (৯) ও বিজেএমসি (৫)। এবারের প্রিমিয়ার লিগে বিজেএমসিই একমাত্র দল যারা এখনো জয়ের মুখ দেখেনি।

আরআই/এমএমআর/এমকেএইচ