মেসি নয়, রোনালদোর কাছেই গেলেন ডি লিট

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ১৮ জুলাই ২০১৯

ভাবা হচ্ছিলো আয়াক্সের সতীর্থ ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের দেখানো পথ ধরে বার্সেলোনাতেই নাম লেখাবেন ম্যাথিস ডি লিট। সে পথে কথাবার্তাও এগিয়েছিল অনেকদূর। কিন্তু শেষপর্যন্ত বার্সেলোনা তথা স্পেনেই এলেন না ডি লিট।

এর বদলে তিনি নাম লিখিয়েছেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে। যেখানে তিনি সতীর্থ হিসেবে পাবেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোকে। ক্লাবটির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে এ খবর। ১৯ বছর বয়সী এ ডিফেন্ডারকে ৫ বছরের জন্য দলে ভিড়িয়েছে জুভেন্টাস।

আয়াক্স থেকে ডি লিটকে দলে পেতে মোটা অঙ্কই গুনতে হয়েছে জুভেন্টাসকে। ৭৫ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় ৭১১ কোটি টাকা) ট্রান্সফার দিতে আয়াক্স ছেড়ে এসেছেন ডি লিট। প্রতি মৌসুমে ১৬ মিলিয়ন ইউরো করে বেতন পাবেন তিনি। যা সর্বোচ্চ ২৪ মিলিয়ন পর্যন্ত বাড়তে পারে।

এত দাম দিয়ে কিনলেও, ডি লিটের বাই আউট ক্লজ মাত্র ১৫০ মিলিয়ন ইউরো দিয়ে রেখেছে জুভেন্টাস। তবে ২০২২ সালের জুন মাসের আগে কেউ চাইলেও বাই আউট ক্লজ দিয়ে ডি লিটকে কিনতে পারবে না।

এদিকে গত মৌসুমেই ১০০ মিলিয়ন ইউরো দিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোকে দলে ভিড়িয়েছিল জুভেন্টাস। এ মৌসুমে ডি লিটকে দলে নেয়ার মাধ্যমে আসন্ন দিনগুলোতে বড় দলগুলোকে যেন সতর্কবার্তাই দিয়ে রাখল তারা।

ডি লিট ছাড়াও এ মৌসুমে রোমা থেকে ২০ মিলিয়নে লুকা পেলেগ্রিনি, জেনোয়া থেকে ২৩.৩ মিলিয়নে ক্রিশ্চিয়ান রোমেরো, সাসৌলো থেকে ১৬.১ মিলিয়নে মেরি দেমিরাল এবং ফ্রি এজেন্ট আদ্রিয়ান র‍্যাবিয়ট, জিয়ানলুইজি বুফন ও অ্যারন রামসেকে দলে নিয়েছে জুভেন্টাস।

এসএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :