ভবিষ্যৎ নির্ধারণে আর মাত্র ২ সপ্তাহ সময় পাচ্ছেন নেইমার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:২৫ পিএম, ১৯ আগস্ট ২০১৯

নেইমারের গন্তব্য কোথায়? ইউরোপিয়ান ফুটবলে এখন এটাই সবচেয়ে বড় প্রশ্ন। বার্সেলোনা নাকি রিয়াল মাদ্রিদ?নাকি থেকে যাবেন পিএসজিতেই? কোনটা যে ঘটবে শেষ পর্যন্ত- তা বলা মুস্কিল। যদিও নেইমার নিজে চান, যেভাবেই হোক পিএসজি ছাড়তে।

বার্সেলোনা বেশ কিছুদিন চুপচাপ ছিল নেইমার প্রশ্নে। এমনকি তারা জানিয়েছিল, একটি টাকাও নেইমারের জন্য খরচ করবে না। কিন্তু হঠাৎ করেই নেইমারকে কিনতে প্যারিসে প্রতিনিধি দল পাঠিয়ে দিলো বার্সা। গত সপ্তাহেই নেইমার বিষয়ক আলোচনা তুঙ্গে তুলে দিয়েছিল বার্সার এই আগ্রহ।

কিন্তু পিএসজির সঙ্গে বার্সার বিনিমিয় শর্ত মেলেনি। এ কারণে নেইমারেরও ভাগ্য পরিবর্তনে আবারও ধোঁয়াশা দেখা দিয়েছে। এমনকি এরই মধ্যে তার জন্য বিনিময় হিসেবে যে কৌতিনহোর কথা বলা হচ্ছিল, সেই কৌতিনহোকে ধারে বায়ার্ন মিউনিখের কাছে দিয়ে দিলো বার্সা। বোঝাই যাচ্ছে, নেইমারকে নিতে আগ্রহী নয় কাতালান ক্লাবটি।

কিন্তু তবুও আলোচনা বিদ্যমান। বার্সেলোনাই সেই আলোচনা জিইয়ে রেখেছে। কেন? প্যারিসের জনপ্রিয় দৈনিক লা পেরিসিয়ান দাবি করছে, মেসির আগ্রহেই নেইমারের পেছনে ছুটছে বার্সা। ন্যু ক্যাম্পে থাকতেই আর্জেন্টাইন তারকা মেসির সঙ্গে গভীর বন্ধুত্ব গড়ে তোলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার।

সেই বন্ধুত্বের জেরেই নেইমারকে যেভাবেই হোক বার্সায় পূনরায় চান মেসি। তার চাওয়াকে মূল্যায়ন করতেই ব্রাজিলিয়ান তারকাকে পিএসজি থেকে ফিরিয়ে আনতে ছুটতে হচ্ছে বার্সাকে। কিন্তু কৌতিনহোকে বায়ার্নের কাছে ছেড়ে দেয়ার পর বার্সা বিনিময় হিসেবে নতুন কি প্রস্তাব নিয়ে হাজির হয় সেটা বোঝাই যাচ্ছে না।

এদিকে নেইমারের ভবিষ্যত নির্ধারণে সময় বাকি আছে কেবল ২ সপ্তাহ। ইউরোপিয়ান দল বদলের তারিখ শেষ হয়ে যাবে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই। এর মধ্যে পিএসজি থেকে নেইমারকে বার্সা কিংবা অন্য কোনো ক্লাব কিনতে না পারলে অগত্যা ফরাসি ক্লাবটিতেই আরও এক মৌসুম থেকে যেতে হবে ব্রাজিলিয়ান তারকাকে।

তবে মাদ্রিদভিত্তিক ক্রীড়া দৈনিক মার্কা বলছে, নেইমারকে হয়তো শেষ মুহূর্তে ধারে পিএসজি থেকে নিতে চাইবে বার্সা। সে ক্ষেত্রে হয়তো বা পারচেজ ক্লজও (কেনার শর্ত) জুড়ে দেয়া থাকতে পারে। যে, এক মৌসুম পর এত টাকার বিনিময়ে তাকে কিনতে হবে বার্সাকে।

এরই মধ্যে রিয়াল মাদ্রিদ যদি ক্যাশ প্লাস খেলোয়াড়- কোনো একটা প্রস্তাব নিয়ে হাজির হয় প্যারিসে, তাহলে দাবার ঘুটি উল্টেও যেতে পারে। মূলতঃ বোঝাই যাচ্ছে না নেইমার পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়। তবে যাই হোক, তা হতে হবে আগামী দু’সপ্তাহের মধ্যেই।

আইএইচএস/এমকেএইচ