উত্তর কোরিয়ায় ইতিহাস সৃষ্টি করতে পারবে আবাহনী!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩০ পিএম, ২৭ আগস্ট ২০১৯

মাত্র একটি পয়েন্ট আবাহনীকে স্থান দিতে পারে ইতিহাসের নতুন পাতায়। আগামীকাল (বুধবার) সেই পয়েন্টটি চাই উত্তর কোরিয়ান ক্লাব এপ্রিল টোয়েন্টিফাইভের বিরুদ্ধে। যে ক্লাবটিকে গত ২১ আগস্ট ঢাকায় আবাহনী হারিয়েছে ৪-৩ গোলে। দুই দলের ফিরতি ম্যাচটি শুরু হবে বুধবার বাংলাদেশ সময় বিকেল ৩ টায়।

কিন্তু ঢাকা আর উত্তর কোরিয়ার পিয়ংইয়ং এক কথা নয়। ঘরের মাঠে আবাহনী যেমন দুর্দান্ত ফুটবল খেলেছে, তেমনি এপ্রিল টোয়েন্টিফাইভও তাদের মাঠে সেভাবে খেলার জন্য প্রস্তুত। তাছাড়া ঢাকায় হারলেও আবাহনীর চেয়ে শক্তিতে অনেক এগিয়ে কোরিয়ান ক্লাবটি। তাই তাদের মাটি থেকে এক পয়েন্ট নিয়ে ফেরাটাও আবাহনীর জন্য কঠিন।

ঢাকা থেকে হেরে উত্তর কোরিয়ান ক্লাবটি নিশ্চয় তেঁতে আছে। হারলেও ঢাকায় তিনটি গোল করায় তারা একটা সুবিধাজনক অবস্থানেও আছে। ১-০ গোলে জিতলেই উঠে যাবে ইন্টার জোন প্লে-অফ ফাইনালে।

আবাহনীর পর্তুগালের কোচ মারিও লেমস ঢাকার জয়টাকে আত্মবিশ্বাস হিসেবে নিয়েছেন। উত্তর কোরিয়ায় তিনি গণমাধ্যমকে বলেছেন, ‘ম্যাচটি কঠিন হবে। কারণ এপ্রিল টোয়েন্টিফাইভ খুবই শক্তিশালী দল। তারা এই টুর্নামেন্টে নিজেদের মাঠে কোনো ম্যাচ হারেনি। জয়টা মানসিক শক্তি বাড়ায়। ঢাকায় জেতার পর আমাদের আত্মবিশ্বাসও বেড়ে গেছে। ঢাকায় আমরা চার গোল করেছি। কিন্তু এখানে গোল করা কঠিন হবে। তবে আমাদের চোখ ফাইনালে। পিয়ং ইয়ং থেকে আমরা ভালো একটা ফল নিয়ে ফিরতে চাই।’

আরআই/আইএইচএস/জেআইএম