বুধবার জাপানের মুখোমুখি মারিয়া-আঁখিরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:০৭ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৯

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে আগামীকাল (বুধবার) বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ খেলবে জাপানের বিরুদ্ধে। বাংলাদেশ সময় বিকেল ৩ টায় থাইল্যান্ডের চুনবুরিতে হবে ম্যাচটি।

বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে থাইল্যান্ডের কাছে ১-০ গোলে হেরেছে। আর জাপান প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করেছে অস্ট্রেলিয়ার সঙ্গে। ২০১৭ সালেও এই টুর্নামেন্টে জাপান ছিল বাংলাদেশের গ্রুপে। বাংলাদেশকে ৩-০ গোলে হারিয়েছিল জাপান।

নারী ফুটবলে জাপান এশিয়ার অন্যতম পরাশক্তি। বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে তারাই থাকবে ফেবারিট। তবে শুরুর আগেই হেরে যেতে রাজী নয় বাংলাদেশের মেয়েরা। সারাবছর ক্যাম্পে থেকে ট্রেনিং করা মারিয়া-আঁখিরা নিজেদের সেরাটা দিয়েই লড়াই করতে চান জাপানের সঙ্গে।

মেয়েদের কোচ গোলাম রব্বানী ছোটন বলেছেন, ‘এখন পর্যন্ত আমাদের প্রস্তুতি দারুণ হয়েছে। আমরা প্রথম ম্যাচে থাইল্যান্ডের কাছে হেরেছি। এটা হতাশার। তবে মেয়েদের পারফরম্যান্সে আমি খুশি। এখন আমাদের ম্যাচ জাপানের বিরুদ্ধে। ওই ম্যাচের দিকেই আমাদের সব নজর। থাইল্যান্ডের বিপক্ষে ম্যাচে আমাদের যে ভুল-ত্রুটিগুলো হয়েছে তা নিয়ে কাজ করেছি।’

অধিনায়ক মারিয়া মান্ডা বলেছেন,‘জাপান অনেক ভালো দল। কবে আমরা চেষ্টা করবো নিজেদের ভালো খেলাটা খেলতে।’ সহ অধিানায়ক আঁখি খাতুন বলেছেন,‘আমরা ইতিবাচক মানসিকতা নিয়েই খেলতে নামবো জাপানের বিরুদ্ধে।’

আরআই/আইএইচএস/এমএস