শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার সামনে বাংলাদেশের মেয়েরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৯

থাইল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে হার দিয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ শুরু করলেও পরের ম্যাচে রীতিমতো বিধ্বস্ত জাপানের কাছে। একটি দুটি নয়, বাংলাদেশের মেয়েরা হেরেছে ৯-০ গোলে। পরপর দুই ম্যাচ হেরেই টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত বাংলাদেশের। আগামীকাল (শনিবার) আনুষ্ঠানিকতার ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

থাইল্যান্ডর চনবুরিতে দুই বছর আগে এই অস্ট্রেলিয়ার সঙ্গে দারুণ লড়াই করেছিল বাংলাদেশের মেয়েরা। এক পর্যায়ে ২-১ গোলে এগিয়ে গিয়েও বাংলাদেশ ম্যাচটি হারে ৩-২ গোলে। সেই সুখস্মৃতি নিয়েই আবার এশিয়ার অন্যতম এ পরাশক্তির বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ।

২০১৭ সালে এই টুর্নামেন্টে অংশ নিতে যাওয়ার আগে মেয়েদের যেভাবে প্রস্তুত করা হয়েছিল এবার তা হয়নি। তার নেতিবাচক প্রভাবও মিলেছে মাঠে। দুই বছর আগে যে জাপানের কাছে হেরেছিল ৩-০ গোলে এবার সেই জাপান গুনে গুনে দিয়েছে ৯ গোল।

শনিবার বাংলাদেশ সময় বিকেল ৩ টায় আনুষ্ঠানিকতার ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশের জন্য ম্যাচটি আনুষ্ঠানিকতার হলেও অস্ট্রেলিয়ার জন্য গুরুত্বপূর্ণ। আগের দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট পাওয়া অস্ট্রেলিয়াকে গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে ম্যাচটি জিততে হবেই। অন্য ম্যাচে জাপান খেলবে থাইল্যান্ডের বিরুদ্ধে।

আরআই/এমএমআর/এমকেএইচ