রোনালদোর নৈপুণ্যে দুই ম্যাচ পর জিতল জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩৭ এএম, ২২ সেপ্টেম্বর ২০১৯

চলতি মাসের শুরুতে নাপোলির বিপক্ষে সাত গোলের রোমাঞ্চকর ম্যাচে ৪-৩ ব্যবধানে জিতেছিল ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। এরপর তারা জয় পায়নি পরের দুই ম্যাচে। সিরি 'আ'তে ফিওরেন্টিনার সঙ্গে গোলশূন্য এবং পরে উয়েফা চ্যাম্পিয়নস লিগে অ্যাতলেটিকোর মাদ্রিদের সঙ্গে হয় ২-২ গোলের ড্র।

পরপর দুই ম্যাচ ড্র করে খানিক ব্যাকফুটেই চলে গিয়েছিল ইতালিয়ান ক্লাবটি। তবে তাদের জয়ের ধারায় ফিরিয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। তার একক নৈপুণ্যে সিরি আ'র ম্যাচে ভেরোনার বিপক্ষে ২-১ গোলে জিতেছে তুরিনোর বুড়িরা।

শনিবার রাতে ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে জুভেন্টাস। কিন্তু ম্যাচের ধারার বিপরীতে গিয়ে ২০ মিনিটের মাথায় প্রথম গোল করে বসে অতিথিরাই। মিগুয়েল ভেলোসোর গোলে এগিয়ে যায় ভেরোনা।

পিছিয়ে পড়ে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় মাউরিসিও সারির শিষ্যরা। সমতা ফেরাতে অপেক্ষা করতে হয় ৩১ মিনিট পর্যন্ত। ক্রিশ্চিয়ানো রোনালদোর এগিয়ে দেয়া বল ধরে বল জালে জড়ান অ্যারন রামসি। ১-১ গোলের সমতায় বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দলকে এগিয়ে দেন রোনালদো। ডি-বক্সের মধ্যে কুয়াড্রাডো ফাউলের শিকার হলে জুভেন্টাসের পক্ষে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পটকিকে দলকে এগিয়ে দেন রোনালদো। এটিই পরে জয়সূচক গোলে পরিণত হয়।

তবে দুই ম্যাচ পর জয় পেলেও শীর্ষস্থান পায়নি জুভেন্টাস। দিনের অন্য ম্যাচে এসি মিলানকে হারিয়ে ৪ ম্যাচে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে এক নম্বরে অবস্থান করছে ইন্টার মিলান। সমান ম্যাচ খেলে ৩ জয়ের সঙ্গে ১টি ড্র করায় ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে রয়েছে জুভেন্টাস।

এসএএস/পিআর