মেসিকে ছাড়াই জয় নিয়ে মাঠ ছাড়লো বার্সা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৭ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৯

ইনজুরিতে মেসি। মৌসুমের শুরুতে ইনজুরিতে থাকার পর তিন ম্যাচ খেলে আবারও ইনজুরিতে পড়েছেন তিনি। কবে আবার তিনি মাঠে নামতে পারবেন, তার কোনো ঠিক-ঠিকানা নেই। বার্সেলোনাও ঠিকঠাক বলতে পারছে না, কবে মাঠে নামার যোগ্য হবেন তাদের অধিনায়ক। কারণ, কোচ আর্নেস্তো ভালভার্দে অহেতুক ঝুঁকি নিতে রাজি নন মেসিকে নিয়ে। এ কারণে গেটাফের মাঠে মেসিকে ছাড়াই খেলতে গেলো বার্সেলোনা।

মেসি না থাকার কারণে, অ্যাওয়ে ম্যাচ খেলতে যাওয়ার পর বার্সা সমর্থকদের মনে একটা শঙ্কা ছিলই, আবারও পরাজয় বরণ করতে হবে না তো কাতালানদের! কিন্তু না। লুইস সুয়ারেজ আর জুনিয়র ফিপ্রো’র গোলে ২-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়লো লা বলুগরানারা।

চলতি মৌসুমে প্রতিপক্ষের মাঠে গিয়ে এই প্রথম জয়ের দেখা পেলো বার্সা। এর আগে অ্যাথলেটিকো বিলবাও, ওসাসুনা এবং গ্র্যানাডার মাঠে গিয়ে পরাজয় বরণ করেই ফিরতে হয়েছিল বার্সাকে। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের মাঠে গিয়ে গোলশূন্য ড্র করে আসতে হয়েছে বার্সাকে।

এই জয়ের ফলে দ্বিতীয় স্থানে উঠে এলো বর্তমান চ্যাম্পিয়নরা। ৭ ম্যাচে বার্সার পয়েন্ট ১৩। ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। যারা আজই, কিছুক্ষণ পর মাদ্রিদ ডার্বিতে মুখোমুখি হবে অ্যাথলেটিকোর। প্রতিপক্ষের মাঠে গিয়ে জয় নিয়ে ফিরতে পারলে রিয়াল নিজেদের নিরঙ্কুশ অবস্থান ধরে রাখতে পারবে, না হয় শীর্ষে উঠে যেতে পারে অ্যাথলেটিকো মাদ্রিদও।

ম্যাচের শেষ মুহূর্তে ১০ জয়ের দলে পরিণত হয় বার্সা। ৮২ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সা ডিফেন্ডার ক্লেমেন্ত ল্যাঙলেট। ম্যাচের ৪১ মিনিটেই গোলের দেখা মেলে বার্সার। গোল করেন লুইস সুয়ারেজ। ইনজুরি থেকে ফিরে আসার পর সুয়ারেজের পা থেকে এই গোল বার্সাকে মানসিকভাবে চাঙা করে দেয়।

দ্বিতীয়ার্ধের শুরুতেই, ৪৯ তম মিনিটে গোল করেন জুনিয়র ফিপ্রো। এরপর ম্যাচের বাকি অংশে আর কেউ গোল করতে পারেনি। যার ফলে ২-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়লো কাতালানরা।

আইএইচএস/এমকেএইচ