আবারও জয়বঞ্চিত ব্রাজিল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ১৩ অক্টোবর ২০১৯

হঠাৎ কি হলো ফুটবলের সুপার পাওয়ার ব্রাজিলের! জয়ের দেখাই মিলছে না ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের। পেরুর কাছে হারের পর গত সপ্তাহেই তারা ১-১ গোলে ড্র করেছিল সেনেগালের সঙ্গে। এবার ড্র করলো তারা আফ্রিকার আরেক দেশ নাইজেরিয়ার সঙ্গে। এবারও ব্যবধান ১-১।

সিঙ্গাপুর জাতীয় স্টেডিয়ামে সেনেগালের মুখোমুখি হয়েছিল নেইমাররা। এবারও একই স্টেডিয়ামে নাইজেরিয়ার মুখোমুখি হয়ে জয় বঞ্চিত থাকতে হলো তাদের।

পেরুর কাছে হারের আগের ম্যাচেও ড্র করেছিল ব্রাজিল। কলম্বিয়ার সঙ্গে ওই ম্যাচ শেষ হয়েছিল ২-২ গোলে। অর্থ্যাৎ, কোপা আমেরিকার ফাইনালের পর টানা চারটি ম্যাচ জয় বঞ্চিত সেলেসাওরা।

সিঙ্গাপুর জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া আজকের আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নাইজেরিয়ার কাছে প্রথমেই গোল হজম করতে হয়েছিল ব্রাজিলিয়ানদের। ৩৫ মিনিটে নাইজেরিয়ার তারকা ফুটবলার হোয়ে আরিবো গোল করে এগিয়ে দেন নিজের দেশকে। মোসেস সিমোনের কাছ থেকে বল পেয়ে গোল করেন আরিবো।

দ্বিতীয়ার্ধের শুরুতে (৪৮ মিনিটে) গোল করে ব্রাজিলকে সমতায় ফেরান মিডফিল্ডার ক্যাসেমিরো। কর্নার থেকে ভেসে আসা বল বক্সের মধ্যে নিয়ন্ত্রণে নেন ক্যাসেমিরো। এরপর ৬ গজ দুর থেকে ডান পায়ের শট নেন তিনি।

তবে ম্যাচের শুরুতেই ধাক্কা খায় ব্রাজিল। খেলার মাত্র ১২ মিনিটের মাথায় ইনজুরির শিকার হন নেইমার। যে কারনে তাকে মাঠ থেকে তুলে নিতে বাধ্য হন কোচ তিতে। তার পরিবর্তে মাঠে নামেন কৌতিনহো।

আইএইচএস/এমএস