পিছিয়েই যাচ্ছে মৌসুমের প্রথম এল ক্লাসিকো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২০ এএম, ১৮ অক্টোবর ২০১৯

স্পেনের ঘরোয়া ফুটবল তথা ইউরোপিয়ান ক্লাব ফুটবলেরই সবচেয়ে জমজমাট ও উত্তেজনাপূর্ণ লড়াই বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার 'এল ক্লাসিকো' ম্যাচ। চলতি মাসের ২৬ অক্টোবর বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে হওয়ার কথা ছিলো চলতি মৌসুমের প্রথম এল ক্লাসিকো।

কিন্তু কাতালুনিয়ায় স্বাধীনতা আন্দোলনের কারণে বিরাজমান অস্থিতিশীল অবস্থার কারণে সেদিন এ ম্যাচটি হওয়ার সম্ভাবনা শূন্যের কোটায়। পিছিয়ে নেয়া হবে অন্য কোনো তারিখে। সেটি হতে পারে আগামী ডিসেম্বরের ৭ তারিখ, যা নিশ্চিতভাবে জানা যাবে আগামী সোমবার।

প্রাথমিকভাবে লা লিগা কর্তৃপক্ষ দুই ক্লাবকে প্রস্তাব দিয়েছিল দিনক্ষণ ঠিক রেখে ভেন্যু বদলে রিয়ালের ক্লাব সান্তিয়াগো বার্নাব্যুতে সরিয়ে নেয়ার। কিন্তু এই প্রস্তাবে সরাসরি না করে দিয়েছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। জানিয়েছে ন্যু ক্যাম্পেই হবে মৌসুমের প্রথম এল ক্লাসিকোটি।

ফলে নতুন করে ভাবতে শুরু করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন ও লা লিগা আয়োজকরা। এবার তারা সিদ্ধান্ত নিয়েছে ভেন্যু অপরিবর্তিত রেখে এল ক্লাসিকোর সময় পিছিয়ে নেয়ার। প্রাথমিকভাবে জানা গিয়েছিল প্রায় দুই মাস পিছিয়ে ডিসেম্বরের ১৮ তারিখ ন্যু ক্যাম্পেই হবে এবারের প্রথম এল ক্লাসিকো।

কিন্তু সেদিন আবার স্পেনের দ্বিতীয় সর্বোচ্চ মর্যাদার টুর্নামেন্ট কোপা দেল রে'র ম্যাচ রয়েছে। যার ফলে সেদিন কোনোভাবেই এল ক্লাসিকো আয়োজন করা সম্ভব নয়। তাই আগামী ৭ ডিসেম্বর (শনিবার) এ ম্যাচটি আয়োজন করতে চাচ্ছে কর্তৃপক্ষ। এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে সোমবার।

তবে এক্ষেত্রে আবার রাজি করাতে হবে ভিন্ন দুইটি দলকে। কেননা লিগের ১৬তম রাউন্ডে অর্থাৎ ৭ ডিসেম্বর রিয়ালের ম্যাচ রয়েছে এসপানিওলের বিপক্ষে এবং বার্সেলোনা খেলবে রিয়াল মায়োর্কার বিপক্ষে। ফলে এ দুই দলের সম্মতি পেলেই কেবল ২৬ অক্টোবরের ম্যাচটি নেয়া হবে ৭ ডিসেম্বরে।

এদিকে এল ক্লাসিকো বিষয়ক জটিলতার কারণে আগামী সপ্তাহ অনাকাঙ্ক্ষিত বিশ্রাম পেয়ে যাচ্ছে রিয়াল ও বার্সেলোনা। ফলে তাদের সামনে এখন সুযোগ চলে আসছে সরাসরি উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচের মনোযোগ দেয়ার। যেখানে রিয়াল উড়াল দেবে গ্যালাতাসারাইয়ের বিপক্ষে খেলতে এবং বার্সেলোনা চলে যাবে স্লাভিয়া প্রাগের বিপক্ষে মাঠে নামতে।

এসএএস/এমএস