দুই মিনিটের জাদুতে জয়ে ফিরল ম্যান সিটি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২১ এএম, ২০ অক্টোবর ২০১৯

সবশেষ ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের কাছে ০-২ গোলে হেরে বসেছিল ম্যানচেস্টার সিটি। বেশ পিছিয়ে পড়েছিল টেবিল টপার লিভারপুলের চেয়ে। তবে শনিবার ক্রিস্টাল প্যালেসকে একই ব্যবধানে হারিয়ে জয়ে ফিরেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করেছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যান সিটি। তবে ম্যাচের ফল নির্ধারণ হয়েছে দুই মিনিটের ব্যবধানে করা দুইটি গোলেই। যে গোল দুইটি করেছেন গ্যাব্রিয়েল হেসুস ও ডেভিড সিলভা।

পরিসংখ্যানে দেখা যাচ্ছে পুরো ম্যাচে ৭২ শতাংশ সময়েই বল নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিল ম্যান সিটি। এ সময়ে ২১টি আক্রমণের বিপরীতে ১০টি ছিলো লক্ষ্য বরাবর। যার মধ্যে গোল হয়েছে মাত্র ২টি। ক্রিস্টাল প্যালেসের করা ৭টি আক্রমণের মধ্যে ২টি ছিলো লক্ষ্য বরাবর।

একের পর এক আক্রমণে স্বাগতিকদের রক্ষণভাগকে ব্যতিব্যস্ত রাখলেও, জালের দেখা পাচ্ছিল না ম্যান সিটি। অবশেষে ৩৯ মিনিটের মাথায় বার্নার্ডো সিলভার ক্রসে ডি-বক্সের ভেতরে ডাইভিং হেডে গোল করে মাইলফলকে পৌঁছান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড হেসুস। সিটির হয়ে সব প্রতিযোগিতা মিলে এটি তার ৫০তম গোল।

এক মিনিট পর দলের দারুণ বোঝাপড়ার ফল পায় ম্যান সিটি। কাউন্টার অ্যাটাক থেকে বল পেয়ে ডেভিড সিলভার উদ্দেশ্যে আলতো করে ডিফেন্ডারদের মাথার ওপর দিয়ে ভাসিয়ে দেন রহিম স্টার্লিং। বল মাটিতে পড়ার আগেই দারুণ এক ভলিতে বল জালে জড়ান স্প্যানিশ মিডফিল্ডার।

এ জয়ে শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে ব্যবধান কমিয়েছে ম্যান সিটি। নয় ম্যাচে ৬ জয় ও ১ ড্রতে তাদের পয়েন্ট ১৯। এক ম্যাচ কম খেলে অপরাজিত থাকা লিভারপুলের ঝুলিতে রয়েছে পূর্ণ ২৪ পয়েন্ট।

দিনের অন্যান্য ম্যাচে নিউক্যাসলকে ১-০ গোলে চেলসি, ওয়েস্ট হ্যামকে ২-০ গোলে এভারটন এবং বার্নলিকে ২-১ গোলে হারিয়ে লেস্টার সিটি। এছাড়া ওয়াটফোর্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে টটেনহ্যাম হটস্পার।

এসএএস/পিআর