এমবাপের হ্যাটট্রিক, ছাড়িয়ে গেলেন মেসিকে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪০ এএম, ২৩ অক্টোবর ২০১৯

বদলি হিসেবে নেমে দ্বিতীয়ার্ধে দুর্দান্ত এক হ্যাটট্রিক তুলে নিলেন কিলিয়ান এমবাপে। তাতে ভর করেই চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে বেলজিয়ান ক্লাব ব্রুগেকে।

হ্যাটট্রিকের দিনে দারুণ সব রেকর্ড নিজের করে নিয়েছেন এমবাপে। ফরাসি এই তরুণ পেছনে ফেলেছেন বর্তমান বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসিকেও।

২০ বছর ৩০৬ দিন বয়সে হ্যাটট্রিক করে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে পঞ্চম কনিষ্ঠতম খেলোয়াড় হিসেবে রেকর্ড গড়েছেন এমবাপে। আর চ্যাম্পিয়ন্স লিগে বদলি হিসেবে নেমে হ্যাটট্রিক করা ইতিহাসের চতুর্থ খেলোয়াড়ও হয়েছে ফরাসি এই ফরোয়ার্ড।

শুধু তাই নয়, এই ম্যাচে নিজের প্রথম গোলের পরই লিওনেল মেসিকে ছাড়িয়ে গেছেন এমবাপে। চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে কম বয়সে ১৫টি গোল করার কৃতিত্ব এখন শুধু তার।

এমবাপের আগে ২১ বছর ২৮৯ দিন বয়সে চ্যাম্পিয়ন্স লিগে ১৫ গোলের মাইলফলক ছুঁয়েছিলেন মেসি। ২০০৯ সালের এপ্রিলে বায়ার্ন মিউনিখের বিপক্ষে এই রেকর্ড গড়েছিলেন বার্সা সুপারস্টার।

বুধবারের ম্যাচে বড় জয়ের দিনে এমবাপের হ্যাটট্রিকের সঙ্গে দুটি গোল করেছেন মাওরো ইকার্দিও। তিনিই প্রথমে গোলমুখ খুলেন। ম্যাচের ৭ম মিনিটের মাথায় এগিয়ে যায় পিএসজি।

দ্বিতীয়ার্ধে ৬১ মিনিটে বদলি হিসেবে নামা এমবাপে নিজের প্রথম গোলটি করেন। এর দুই মিনিট পর আরও এক গোল করেন ইকার্দি। এরপর ৭৯ ও ৮৩ মিনিটে বাকি দুই গোল করে হ্যাটট্রিক পূরণ করেন এমবাপে।

এই জয়ে ‘এ’ গ্রুপে ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষের রয়েছে পিএসজি। গ্রুপের আরেক ম্যাচে গালাতাসারাইকে তাদেরই মাঠে ১-০ গোলে হারিয়ে চলতি মৌসুমে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তারা তালিকার দুই নম্বরে।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]